MysmsBD.ComLogin Sign Up

ভারতে কোহলির চেয়ে জনপ্রিয় মুস্তাফিজ

In ক্রিকেট দুনিয়া - May 11 at 3:23pm
ভারতে কোহলির চেয়ে জনপ্রিয় মুস্তাফিজ

কাটার মাস্টার মুস্তাফিজকে নিয়ে চমকের যেন শেষ নেই। ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) চোখ ধাঁধানো বোলিং উপহার দিয়ে কিংবদন্তীদের প্রশংসায় ভাসছেন তিনি। আর ভারতে শীর্ষ ব্যাটসম্যান বিরাট কোহলির চেয়েও জনপ্রিয় বাংলাদেশের মুস্তাফিজ। এমনটাই মনে করেন দিল্লি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী।

মঙ্গলবার রাজধানীর এশিয়াটিক সোসাইটি আয়োজিত ‘বৈশ্বিক প্রেক্ষিতে বাংলাদেশ-ভারত সম্পর্ক’ শীর্ষক আলোচনায় বিদ্যুৎ চক্রবর্তী বলেন, ‘ভারতে মুস্তাফিজের যত ফ্যান আছে, বিরাট কোহলির তত নেই—এটা সত্য। আইপিএলে মুস্তাফিজ যেভাবে খেলছেন, প্রতিদিন তাকে নিয়ে ভারতের পত্রিকায় খবর আসে। আমার বাড়িতে এটা নিয়ে তো লড়াই। আমি বিরাটের ফ্যান, আর ছেলেমেয়ে মুস্তাফিজের ফ্যান। আমার বউও তাই। মানে ডিভোর্স হওয়ার জোগাড়।

বিদ্যুৎ চক্রবর্তী আরও বলেন, ভারতের প্রতিটি সংবাদপত্রে মুস্তাফিজকে একবার উল্লেখ করা হচ্ছেই। প্রত্যেক বড় বড় খেলোয়াড় ডেল স্টেইন, মুত্তিয়া মুরলিধরন, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলেসহ মুস্তাফিজের প্রশংসা করছেন। মুস্তাফিজ আমাদের এই অঞ্চলে এক বিরাট আবিষ্কার, সেটা আমি জোরগলায় বলতে পারি। আমি বলি, মুস্তাফিজ ইন্ডিয়ায় জন্মালেন না কেন, তাহলে ভারতের হয়ে খেলতে পারতেন। আমি নিজে ওর খেলা দেখেছি। যেভাবে খেলছেন, একদিন অনেক বড় খেলোয়াড় হবেন।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4156
Post Views 924