MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ফেসবুক মেসেঞ্জারের ৫ সুবিধা

In ইন্টারনেট দুনিয়া - May 11 at 7:21am
ফেসবুক মেসেঞ্জারের ৫ সুবিধা

৯০ কোটি ব্যবহারকারীর ফেসবুক মেসেঞ্জার যে বর্তমান সময়ের অন্যতম তাৎক্ষণিক বার্তা আদান-প্রদানের (চ্যাট) অ্যাপ, তাতে কোনো সন্দেহ নেই। এতে প্রতিনিয়ত নতুন নতুন সুবিধা যোগ করছে ফেসবুক কর্তৃপক্ষ।

১. ড্রপবক্সে সরাসরি ফাইল পাঠাতে

স্মার্টফোনে যদি ড্রপবক্স অ্যাপ ইনস্টল করা থাকে, তবে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে সরাসরি ড্রপবক্সে ফাইল পাঠাতে পারবেন। মেসেঞ্জার চ্যাট থ্রেডে ঢুকে More বোতাম চেপে ড্রপবক্স নির্বাচন করুন কিংবা ইনস্টল করে নিন।

২. গ্রুপ কল

ফেসবুকে অডিও/ভিডিও কল করা যায়, তা জানা কথা। তবে গ্রুপ কল করার সুবিধা চালু হয়েছে কিছুদিন আগে। কোনো গ্রুপ চ্যাট থ্রেড চালু করে কল করলেই গ্রুপের সবার কাছে কল চলে যাবে।

৩. বন্ধুর নাম পাল্টে রাখুন নিজের ইচ্ছামতো

যদিও ফেসবুকে নিজের আসল নাম ছাড়া অন্য কিছু ব্যবহারের সুযোগ নেই। আপনি চাইলে মেসেঞ্জার চ্যাটে বন্ধুর নাম বদলে ইচ্ছামতো কিছু রাখতে পারবেন। কোনো মেসেজ থ্রেড চালু করে ওপরের ডান দিকে ‘i’ লেখা বোতাম চেপে Nicknames নির্বাচন করুন। নাম ঠিক করে দিন।

৪. বিরক্তিকর নোটিফিকেশন বন্ধ

মনে করুন, কোনো গ্রুপ চ্যাটে বার্তা আসার নোটিফিকেশন কিছুক্ষণ পরপর বিরক্তিকরভাবে বেজে যাচ্ছে। চাইলে আপনি নির্দিষ্ট কোনো চ্যাটের নোটিফিকেশন নির্দিষ্ট কিছু সময়ের জন্য বন্ধ রাখতে পারেন। নির্দিষ্ট চ্যাটরুমে ঢুকে সেই ‘i’ লেখা বোতাম চেপে Notifications নির্বাচন করে সময় নির্ধারণ করে দিন।

৫. খেলাও যাবে

মেসেঞ্জার মূলত একটি চ্যাট অ্যাপ, তবে কিছু সাদামাটা গেম আছে, যা অবসরে ভালো কাজে দিতে পারে। মনে করুন, বাস্কেটবল বা দাবা খেলার জন্য বাস্কেটবল কিংবা দাবার ইমোজি পাঠিয়ে তাতে ট্যাপ করলেই খেলার জন্য তা চালু হবে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Md Sobuj Ahmed
Posts 217
Post Views 252