MysmsBD.ComLogin Sign Up

দূরে থাকলেই কি প্রেম শেষ হয়ে যায়?

In লাইফ স্টাইল - May 10 at 10:30pm
দূরে থাকলেই কি প্রেম শেষ হয়ে যায়?

প্রেমের সম্পর্ক মানেই প্রতিদিন দেখা হওয়া, কথা হওয়া, আনন্দ-দুঃখ ভাগাভাগি করা। এটা একটা সাধারণ প্রেমের সম্পর্কের চেহারা। কিন্তু যাঁরা মাসের পর মাস একজন আরেকজনের চেহারা না দেখেই ভালোবেসে যাচ্ছেন, শুধু ফোনের কথার ওপরই যাঁদের প্রেমের সম্পর্ক টিকে আছে, তাঁদের বিষয়টি পুরোপুরি আলাদা।

এ ধরনের সম্পর্ক টিকিয়ে রাখাটা বেশ কষ্টকর। তবে কিছু বিষয় মেনে চললে এ ধরনের সম্পর্কও বিয়ে পর্যন্ত গড়ায় এবং এরা সুখী দম্পতিও হয়। কাজেই দূরে থাকলেই যে আপনার প্রেম পরিণয় পাবে না, তা কিন্তু নয়।

আপনাদের সম্পর্ক এমন হলে আইডিভা ওয়েবসাইটের এই তালিকা একবার দেখে নিন। এই পরামর্শগুলো কাজে লাগবে।

বিশ্বাসের ঘাটতি না থাকা

বিশ্বাসই প্রতিটি সম্পর্কের প্রাণ। যদি এখানে ঘাটতি থাকে, তাহলে কখনোই সুখী হতে পারবেন না। আর যেসব প্রেমিক-প্রেমিকা একজন আরেকজনের কাছ থেকে অনেক দূরে থাকেন, তাঁদের সম্পর্ক বিশ্বাসের ওপরই টিকে থাকে। তাই এখানে ঘাটতি থাকলে চলবে না।

অন্যের সঙ্গে তুলনা করা

এটা ঠিক, ভালোবাসার মানুষ কাছে না থাকলে অন্যের সম্পর্ক দেখলে খারাপ লাগতেই পারে। কিন্তু এমন চিন্তা ভুলেও করবেন না, যদি সম্পর্ক টিকিয়ে রাখতে চান। আর ফোন করে অন্যের সঙ্গে সঙ্গীর তুলনাও করবেন না। এতে সে আপনার মনের অবস্থা তো বুঝবেই না, উল্টো আপনার সম্বন্ধে তাঁর খারাপ ধারণা হতে পারে।

যোগাযোগের ঘাটতি

যে সম্পর্কের ভিত্তিই যোগাযোগ, সেটার ঘাটতি থাকলে সম্পর্ক টিকবে কী করে? তাই একে অন্যের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার চেষ্টা করুন।

খবরদারি করা

আপনি যেহেতু তাঁকে দেখতে পাচ্ছেন না, তাই অযথা তাঁর ওপর খবরদারি করে লাভ কী? এতে সম্পর্কে টানাপড়েন দেখা দেয়। তাই এমন আচরণ করা থেকে বিরত থাকুন।

প্রতারণা করা

যেহেতু সে আপনার সঙ্গে নেই, সেহেতু চাইলেই যা ইচ্ছা তাই করতে পারছেন। এমনটা যদি চিন্তা করেন, তাহলে অনেক বড় ভুল করবেন। কারণ, প্রতারণা কখনোই সুখকর হয় না। সব সময় মনে রাখবেন, কাউকে ঠকালে নিজেকেও ঠকতে হয়।

হুমকি দেওয়া

এ ধরনের সম্পর্কে কথায় কথায় একজন আরেকজনকে ছেড়ে যাওয়ার হুমকি দেয়। এ কারণে তাঁদের সম্পর্ক বেশিদিন টেকেও না। তাই সম্পর্ক ধরে রাখতে চাইলে এমন হুমকি ভুলেও দেবেন না।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4118
Post Views 474