MysmsBD.ComLogin Sign Up

অলিম্পিকে না থাকতে পারায় হতাশ মেসি

In ফুটবল দুনিয়া - May 10 at 5:03pm
অলিম্পিকে না থাকতে পারায় হতাশ মেসি

যুক্তরাষ্ট্রে হতে যাওয়া কোপা আমেরিকার আর্জেন্টিনা দলে থাকলেও অলিম্পিকে খেলা হচ্ছে না বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসির। বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়াযজ্ঞে থাকতে পারছেন না বলে হতাশ পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

আগামী ৩ থেকে ২৬ জুন পর্যন্ত যুক্তরাষ্ট্রে বসবে কোপা আমেরিকার বিশেষ আসর। আর ৫ থেকে ২১ অগাস্ট ব্রাজিলের রিও ডি জেনিরোতে হবে অলিম্পিক। দুই প্রতিযোগিতাতেই জাতীয় দলের হয়ে খেলার ইচ্ছা ছিল মেসির, কিন্তু কোচ জেরার্দো মার্তিনো পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে শুধু কোপা আমেরিকার জন্যেই বেছে নেন।

যে কোনো এক প্রতিযোগিতায় বেছে নেওয়ার সিদ্ধান্ত মেসি মেনে নিয়েছেন বলে জানিয়েছিলেন মার্তিনো। তবে ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে অলিম্পিকে খেলতে না পারার হতাশা লুকিয়ে রাখেননি মেসি।

“আমি (অলিম্পিকে) যেতে চাইতাম কারণ (২০০৮) অলিম্পিকে খেলাটা চমৎকার এক অভিজ্ঞতা ছিল, ঠিক (২০০৫) অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে খেলার মতো।"

ওই দুই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। তবে শুধু জেতার কারণে নয়, ওখানকার দারুণ অভিজ্ঞতার কারণেই মেসির এতটা ভালো লাগা।

“অলিম্পিক ভিলেজে থাকা, অন্য ক্রীড়াক্ষেত্রের উপরের সারির সব অ্যাথলেটদের সঙ্গে দেখা হওয়া এবং তাদের মধ্যে শুধুই আরেকজন অ্যাথলেট হওয়াটা এক দারুণ অভিজ্ঞতা; আমরা অলিম্পিক ভিলেজে খুব বেশি সময় কাটাইনি, তারপরও সেটা দারুণ অভিজ্ঞতা ছিল।”

বিশ্বকাপ আর অলিম্পিকের তুলনায় বার্সেলোনার তারকা বলেন, “বিশ্বকাপ দারুণ কিন্তু অলিম্পিক বিশেষ কিছু।”

মহাদেশ সেরার আসর কোপা আমেরিকার ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবার ৬ জুন চিলির বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে। গত আসরের ফাইনালে চিলির কাছে হেরেই শিরোপা হারিয়েছিল মেসিরা। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ পানামা ও বলিভিয়া।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 327