MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ভেঙে গেল শত বছরের পুরোনো রেকর্ড

In ক্রিকেট দুনিয়া - May 10 at 12:33pm
ভেঙে গেল শত বছরের পুরোনো রেকর্ড

আগামী সপ্তাহে শুরু হবে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। তার আগে প্রস্তুতিটা দারুণভাবেই সেরে নিলেন জো রুট ও জনি বেয়ারস্ট্রো। কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে তাঁরা ভেঙে দিয়েছেন শত বছরের পুরোনো এক রেকর্ড।

হেডিংলিতে সারের বিপক্ষে চতুর্থ উইকেটে রুট ও বেয়ারস্ট্রো গড়েছিলেন ৩৭২ রানের অসাধারণ এক জুটি। সেটাও দলের চরম দুঃসময়ে। যখন মাত্র ৪৫ রানে তিন উইকেট হারিয়ে ধুঁকছিল তাঁদের দল ইয়র্কশায়ার। ৬৭ ওভার ব্যাটিং করে ৩৭২ রানের এই জুটি গড়ে রুট আর বেয়ারস্ট্রো ভেঙে দিয়েছেন দীর্ঘদিন ধরে টিকে থাকা একটি রেকর্ড।

১৮৯৯ সালে সারের বিপক্ষে ৩৪০ রানের জুটি গড়েছিলেন জর্জ হার্স্ট ও টেড উইনরাইট। সারের বিপক্ষে এটাই ছিল ইয়র্কশায়ারের সর্বোচ্চ রানের জুটি। কিন্তু সোমবার এই রেকর্ড নতুন করে গড়েছেন জো রুট ও জনি বেয়ারস্ট্রো। পরে রেকর্ডবুকের পাতা আরেকবার উল্টে দিয়েছেন ইংল্যান্ডের এ দুই তারকা ব্যাটসম্যান। ইয়র্কশায়ারের পক্ষে চতুর্থ উইকেটে সবচেয়ে বেশি রানের জুটির নতুন রেকর্ডের পাশেও এখন লেখা হবে রুট ও বেয়ারস্ট্রোর নাম। এই রেকর্ড অবশ্য খুব বেশি পুরোনো নয়। মাত্র ১০ বছর আগে অস্ট্রেলিয়ার ড্যারেন লেম্যান ও মাইকেল লাম্ব গড়েছিলেন ৩৫৮ রানের জুটি।

রুটের সঙ্গে ৩৭২ রানের এই রেকর্ডগড়া জুটি গড়লেও কিছুটা আক্ষেপ নিয়েই সাজঘরে ফিরতে হয়েছে বেয়ারস্ট্রোকে। মাত্র দুই রানের জন্য তিনি বঞ্চিত হয়েছেন দ্বিশতক থেকে। ২৩১ বলে ১৯৮ রানের ইনিংসটি খেলার পথে বেয়ারস্ট্রো মেরেছেন ২৪টি চার। রুটের সামনে অবশ্য এখনো আছে দ্বিশতকের হাতছানি। ২২১ বলে ১৯০ রানের ইনিংস খেলে অপরাজিত আছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6921
Post Views 738