MysmsBD.ComLogin Sign Up

এবার শাকিব রাজত্বের বাধা কলকাতার জিৎ, হাড্ডাহাড্ডি লড়বেন দু’জনেই

In সিনেমা জগৎ - May 09 at 5:41pm
এবার শাকিব রাজত্বের বাধা কলকাতার জিৎ, হাড্ডাহাড্ডি লড়বেন দু’জনেই

দেশের চলচ্চিত্রের ব্যবসার জন্য পরিচালকরা ঈদকে বেছে নেন। ঈদ মানেই বিনোদন। আর সেই বিনোদন খানিকটা বেড়ে যায় হলে দিয়ে চলচ্চিত্র দেখে। ঈদকে ঘিরে চলচ্চিত্রাঙ্গন সবসময়ই সরগরম থাকে। ঈদুল ফিতর আসতে এখনো প্রায় দুইমাস বাকি। বরাবরের মতো এখন থেকেই ঈদের ছবি মুক্তি নিয়ে শুরু হয়েছে নানা হিসেব-নিকেশ। সবকিছু দেখে শুনে মনে হচ্ছে এবারের হিসেবটা একটু জটিলই হবে।

এবারের ঈদে আলোচনার শীর্ষে রয়েছে জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের বড় বাজেটের দুই যৌথ প্রযোজনার ছবি। একটি হলো কলকাতার নায়ক জিৎ ও বাংলাদেশের নায়িকা নুসরাত ফারিয়া অভিনীত ছবি ‘বাদশা’। আর দ্বিতীয় ছবিটি হলো নায়ক শাকিব খান ও কলকাতার শ্রাবন্তি অভিনীত ‘শিকারী’।

পরিবেশক ও হল মালিকদের সাথে কথা বলে জানা গেছে এখন পর্যন্ত তারা পাঁচটি ছবি ঈদে নিয়ে আসার ঘোষণা দিয়েছেন। যার মধ্যে তিনটিই শাকিব খানের। ‘শিকারী’, ‘সম্রাট’, ও ‘মেন্টাল’। এই তিনটি চলচ্চিত্রেই কিং ঢালিউডের খানকে দেখা যাবে। অন্যদিকে জিতের ‘বাদশা’ ছাড়াও আরেকটি চলচিত্র মুক্তি পেতে পারে, সেটি হলো ‘সুলতানা বিবিয়ানা’। সুলতানা বিবিয়ানাতে শাকিবের পাশাপাশি অভিনয় করেছেন বাপ্পি ও আচল।

কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ সূত্রে জানা যায়, কলকাতায় আগামী ঈদে তারা জিৎ অভিনীত ‘বাদশা’ ছবিটি মুক্তি দিতে চায়। কারণ হিসেবে এসকে মুভিজের এক কর্মকর্তা জানান, প্রতি রোজার ঈদেই জিতের ছবি ভালো ব্যবসা করে পশ্চিমবঙ্গে। আর দর্শকও অপেক্ষায় থাকেন ভালো একটি ছবির জন্য।

এর আগে বাংলাদেশে কলকাতার শিল্পীদের চলচ্চিত্র মুক্তি দিয়ে তেমন ব্যবসা করতে না পারায় ঈদে শাকিব অভিনীত ছবিও মুক্তি দেওয়ার কথা ভাবছে জাজ মাল্টিমিডিয়া। এ বিষয়ে জাজের কর্ণধার আবদুল আজিজ বলেন, ‘আমরা দুটি ছবিই মুক্তি দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করছি এবং দুটি ছবিই মুক্তি দেব। এ জন্য আমরা বন্ধ থাকা কিছু সিনেমা হল আবার চালু করছি।’

যদিও শিকারী এবং বাদশা দুটি ছবিই বাংলাদেশী বিতর্কিত প্রযোজনা প্রতিষ্ঠান জাজের অর্থে নির্মিত। প্রতিষ্ঠানটি একই সময় দুটি ছবির মুক্তি দিয়ে রিস্ক নিতে চাইবে কিনা সেটাও প্রশ্নসাপেক্ষ। পাশাপাশি বাপ্পি সাহা অভিনীত ‘সুলতানা বিবিয়ানা’ নামের আরও একটি ছবি ঈদে নাক গলানোর চেষ্টা করছে।

সম্ভব হবে কী না সেটা স্পষ্ট না হলেও যদি শেষ পর্যন্ত ‘সুলতানা বিবিয়ানা’ লড়াইয়ে টিকে থাকতে পারে তবে এবারের ঈদ শাকিবের জন্য কিছুটা দুশ্চিন্তা বয়ে নিয়ে আসতে পারে। তবে ‘বাদশা’ যদি না আসে তাহলে ঈদে রাজত্বের ব্যাপারে নিশ্চিন্তে নাকে তেল দিয়ে এখনই ঘুমিয়ে পড়তে পারেন শাকিব খান।

জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের দুই যৌথ প্রযোজনার ছবি যদি ঈদে মুক্তি পায়, তাহলে ঢাকায় শাকিব খানের তিন ছবির সঙ্গে লড়াই করতে হবে জিতের একটি ছবিকে। তবে চলচ্চিত্রের কৌশলী রাজনীতিতে শেষ পর্যন্ত কী ঘটে সেটা দেখার জন্য অপেক্ষা করতে হবে দর্শকদের।"

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1365
Post Views 1993