MysmsBD.ComLogin Sign Up

মুস্তাফিজকে নিয়ে কাড়াকাড়ি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে?

In ক্রিকেট দুনিয়া - May 09 at 5:24pm
মুস্তাফিজকে নিয়ে কাড়াকাড়ি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে?

মুস্তাফিজুর রহমানের উইকেট নেওয়ার ক্ষমতাই বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে তাকে নিয়ে আগ্রহ জন্মানোর জন্য যথেষ্ট। একই সঙ্গে মিতব্যয়ী বোলিং বাংলাদেশের বাঁ-হাতি এই পেসারকে টি-টোয়েন্টির জন্য ‘পারফেক্ট প্যাকেজ’ এ পরিণত করেছে। আইপিএলেও জাদুকরী বোলিং করে চলা এই তরুণকে দলে টানতে বিগ ব্যাশ লিগে (বিবিএল) তুমুল কাড়াকাড়ি হতে হতে পারে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট।


মুস্তাফিজ এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে আলোচিত টি-টোয়েন্টি বোলার। ছদ্মবেশী স্লোয়ার আর মারাত্মক ইয়র্কারে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ভারতের আইপিএল মাতাচ্ছেন ২০ বছর বয়সী মুস্তাফিজ। তাই বিগ ব্যাশের দলগুলোর তাকে নিয়ে আগ্রহ থাকাটা স্বাভাবিকই।

মেলবোর্ন স্টারস এরই মধ্যে বিদেশি খেলোয়াড়দের কোটা পূরণ করেছে। পরবর্তী আসরের জন্য বিবিএলের বাকি সাত দলের বিদেশি কোটায় অন্তত একটি স্থান খালি রয়েছে।

মুস্তাফিজের আইপিএল দল হায়দরাবাদের কোচ টম মুডি অস্ট্রেলিয়ার বিবিএল দল মেলবোর্ন রেনেগেইডসের ডিরেক্টর। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে আভাস দেওয়া হয়েছে, রেনেগেইডস সবার আগে মুস্তাফিজকে দলে নেওয়ার চেষ্টা করতে পারে। হায়দরাবাদে মুস্তাফিজের সঙ্গে মুডির কাজ করাটা দলটির জন্য সহায়ক হতে পারে।

গত মৌসুমের হতাশাজনক পারফরম্যান্সের পর রেনেগেইডসের কোচ ডেভিড স্যাকার দলের বোলিং শক্তি বাড়াতে চান। দ্য এজকে তিনি জানান, সম্ভবত একজন বিদেশি বোলার লাগবে তার।

হায়দরাবাদে মুস্তাফিজের সতীর্থ মোইজেস হেনরিকস সিডনি সিক্সারসের অধিনায়ক। এই অলরাউন্ডারের কাছে তরুণ সতীর্থ ‘লিটল জিনিয়াস।’ সিক্সারসের দুটি বিদেশি কোটাই খালি রয়েছে। সেখানেও মুস্তাফিজের যাওয়ার ভালো সম্ভাবনা আছে।

আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে কাজ করায় সিডনি থান্ডারের সাবেক কোচ ও নতুন লিস্ট ম্যানেজার মাইক হাসিও খুব কাছ থেকে দেখছেন মুস্তাফিজকে। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিসের জায়গায় এই নতুন পেস বোলিং সেনসেশনকে নেওয়ার চেষ্টা করতে পারে থান্ডার।

পার্থ স্করচার্সের দুটি বিদেশি কোটাই খালি রয়েছে। হোবার্ট, অ্যাডিলেইড ও ব্রিসবেনের এখনও একটি করে কোটা খালি রয়েছে।

অভিষেকের পর থেকেই আলো ছড়িয়ে যাচ্ছেন মুস্তাফিজ। টি-টোযেন্টি বিশ্বকাপের মতো বড় মঞ্চে নিজের জাদু দেখিয়েছেন তিনি। এখন দাপটের সঙ্গে খেলছেন আইপিএলে। টুর্নামেন্টে এরই মধ্যে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ ১৩ উইকেট নিয়েছেন তিনি।

সব মিলিয়ে ৩২টি টি-টোয়েন্টি খেলেছেন মুস্তাফিজ। এই তরুণ ১৪.৭৭ গড়ে নিয়েছেন ৪৯ উইকেট। ওভার প্রতি রান দিয়েছেন মাত্র ৫.৯৪!

বিগ ব্যাশে শেষ পর্যন্ত মুস্তাফিজ খেললে তিনি হবেন অস্ট্রেলিয়ার এই টুর্নামেন্টে খেলা দ্বিতীয় বাংলাদেশি। এর আগে দ্বিতীয় ও চতুর্থ আসরে এই টুর্নামেন্টে খেলেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1365
Post Views 1093