MysmsBD.ComLogin Sign Up

পুনরায় কেনা যাবে বন্ধ সিম

In BTRC News - May 09 at 12:45am
পুনরায় কেনা যাবে বন্ধ সিম

বায়েমেট্রিক পদ্ধতিতে (আঙুলের ছাপে) সিম পুনঃনিবন্ধনের নির্ধারিত সময় ৩১ মে এর মধ্যে যারা সিম নিবন্ধন করতে ব্যর্থ হবেন তারা তাদের নম্বরটি পুনরায় কিনে নিতে পারবেন। এজন্য ১০০ টাকা খরচ করতে হবে৷

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থার (বিটিআরসি) আজ এক সভায় এই সিদ্ধান্ত নেয়। এসময় বিভিন্ন মোবাইল অপারেটর প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, নির্ধারিত সময়ের মধ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধন করতে ব্যর্থ হলে পুনরায় সিমটি কেনা যাবে।

২০১৫ সালের ১৬ ডিসেম্বর থেকে সরকার বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন ও পুনঃনিবন্ধন বাধ্যতামূলক করে। এজন্য সময়সীমা বেঁধে দেয়া হয়েছিল ৩০ এপ্রিল। কিন্তু এই সময়ের মধ্যেও বিপুল সংখ্যক সিম পুনঃনিবন্ধন না হওয়াতে বিটিআরসি আরও একমাস সময় বাড়ায়। সেই সময় শেষ হচ্ছে ৩০ মে।

বিটিআরসির তথ্য মতে, মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত সারা দেশে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন হয়েছে ৯ কোটি ২০ লাখ। যা মোট সিম ব্যবহারকারীর ৭০ শতাংশ। দেশে এখন ১৩ কোটি ৯ লাখ সক্রিয় সিম ব্যবহারকারী রয়েছে।

বিটিআরসির একটি সূত্র জানায়, বায়োমেট্রিক পদ্ধতে সিম নিবন্ধনের নির্ধারিত সময়ের পর গ্রাহকের সিমটি পুনরায় কিনতে হলে তাকে সিম প্রতি ১০০টাকা ট্যাক্স দিতে হবে। এক্ষেত্রে তাকে অবশ্যই বায়োমেট্রিক পদ্ধতিতেই সিম নিবন্ধন করেই কিনতে হবে।

Googleplus Pint
Jafar IqBal
Posts 1522
Post Views 1264