MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

অন্যদের সঙ্গে পরিচিত হতে ও নতুন সুযোগ সৃষ্টিতে পরামর্শ

In লাইফ স্টাইল - May 06 at 9:57pm
অন্যদের সঙ্গে পরিচিত হতে ও নতুন সুযোগ সৃষ্টিতে পরামর্শ

কোনো কনফারেন্স বা পার্টি বা বিমানবন্দরের ডিপার্চার অংশে রয়েছেন। আপনার চারপাশে অপরিচিত মানুষের আনাগোনা। এ ধরনের পরিবেশে অপরিচিত সহকর্মী, মালিকপক্ষ, পরামর্শদাতা, বন্ধু, বন্ধুর বন্ধুসহ বহু সুযোগ ছড়িয়ে রয়েছে। এখানেই গড়ে তুলতে পারেন আপনার মূল্যবান নেটওয়ার্ক।

ক্যারিয়ার থেকে শুরু করে যেকোনো প্রয়োজনে দারুণ সব মানুষের সঙ্গে পরিচিত হতে পারেন এখানেই। কাজেই সুযোগটা কাজে লাগাতে ভুল করবেন না। তাই এসব পরিবেশে অপরিচিত বা সামান্য পরিচিত মানুষগুলোর সঙ্গে সম্পর্ক ঝালিয়ে নিতে তাদের সঙ্গে কথা বলতে হবে। পরিচিত হতে হবে নিজ গরজে।

কিন্তু কিভাবে সহজে করবেন কাজটি? সে পরামর্শই দিয়েছেন 'কালটিভেট : দ্য পাওয়ার অব উইনিং রিলেশনশিপস' বইয়ের লেখক ও বিশেষজ্ঞ মোরাগ ব্যারেট।

১. 'হ্যালো' দিয়ে শুরু করুন। একটু দুশ্চিন্তা থাকবেই যে, আপনি কাউকে উদ্দেশ করে 'হ্যালো' বলার পর তার পক্ষ থেকে কি আসবে? কিন্তু কাউকে 'হ্যালো' বলে পরিচিত হতে নিজের নামটি বললে অপর পক্ষ থেকে আন্তরিক অভ্যর্থনাই পাবেন। হালকা পরিচয়ের মাধ্যমে আলাপচারিতা এগিয়ে নিন। উদ্দেশ্য সফল হবে।

২. যার সঙ্গে পরিচিত হলেন তিনি কেন এখানে তা জানতে চান। এটা জবাবদিহিতা নয়, বরং তার বাকি পরিচয় বের করে আনার উপায়। কোনো প্রতিষ্ঠানের ইভেন্ট হলে ওই ব্যক্তি তার প্রাতিষ্ঠানিক পরিচয় তুলে ধরবেন। আবার কোনো কনফারেন্সে উপস্থিত থাকলে ওই ব্যক্তি এখানে আসার কারণ বা লক্ষ্য-উদ্দেশ্য স্পষ্ট হবে। সেখানে নিজেরও লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কথা বলতে পারবেন।

৩. আপনি কোথা থেকে এসেছেন সে স্থান সম্পর্কে বলতে পারেন। ওই ব্যক্তি যদি অন্য কোনো স্থান থেকে আসেন, তবে নিজের জায়গার বর্ণনা আলোচনার আকর্ষণীয় বিষয়। একসময় অপরজনও নিজের দেশ বা স্থানের বিষয়ে কথা বলতে শুরু করবেন।

৪. এবার নিজের চিন্তাধারা শেয়ার করতে পারেন। এ ধরনের শেয়ারিংয়ের মাধ্যমে দুজনের মধ্যে সম্পর্ক আরো দৃঢ় হবে। এই পর্যায়ে এসে মানুষ মনের বিষয়গুলো শেয়ার করেন। আপনার সঙ্গে তার বন্ধন তৈরি হবে যার মাধ্যমে ভবিষ্যতে এগিয়ে যাওয়া রাস্তা উন্মোচিত হতে পারে।

৫. অন্যের মনে স্থান করে নেওয়ার একটি উপায় হলো, তার কাছে পরামর্শ চাওয়া। বিশেষ করে অগ্রজ কারো সঙ্গে আলাপচারিতার ক্ষেত্রে এ কাজটি করতে পারেন। যেকোনো মানুষ সৎ পরামর্শ দিতে আগ্রহী থাকেন। নানা টিপস গ্রহণের মাধ্যমে অন্যের কাছে সহজ হয়ে উঠতে পারবেন। আপনার প্রতি তার আগ্রহও বাড়বে। কথোপকথনের সময় আপনার মনোযোগী, আগ্রহী, ভালো মানের শ্রোতা হয়ে উঠতে হবে।

৬. তার মাধ্যমে অন্য কারো সঙ্গেও পরিচিত হতে পারেন। তিনি সেখানে অন্য কাউকে চেনেন কিনা তা সহজেই জিজ্ঞাসা করতে পারেন। এ প্রশ্নের মাধ্যমে সুযোগ বিস্তৃতিলাভ করতে পারে। যদি তার উত্তর 'না' হয়, তবে আপনার পরিচিত অন্যদের সঙ্গে তাকে পরিচয় করিয়ে দিতে আমন্ত্রণ জানাতে পারেন। আর জবাব 'হ্যাঁ' হলে নিজেই তাদের সঙ্গে পরিচয়পর্বটা সেরে ফেলুন তার মাধ্যমেই।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4008
Post Views 322