MysmsBD.ComLogin Sign Up

চুলের সকল সমস্যার সমাধান করে দেবে অ্যালভেরার ৪টি হেয়ার প্যাক

In রূপচর্চা/বিউটি-টিপস - May 05 at 9:56pm
চুলের সকল সমস্যার সমাধান করে দেবে অ্যালভেরার ৪টি হেয়ার প্যাক

রুক্ষ চুল,শুষ্ক চুল, চুল পড়া চুলের শত শত সমস্যায় প্রতিটি নারীকে প্রতিনিয়ত পড়তে হয়। চুলের এত সব সমস্যার সমাধান করে দেবে একটি পাতা। অ্যালোভেরা বা ঘৃত কুমারীর ঔষধি গুণাগুণ সম্পর্কে কম বেশি সবাই জানে। ছোট সবুজ এই উদ্ভিদটি স্বাস্থ্যরক্ষার পাশাপাশি ত্বক এবং চুলের সৌন্দর্য বৃদ্ধিতে দারুন কার্যকর। অ্যালোভেরা পাতার অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যান্টি-ইনফ্লামেটরি, অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান ও অ্যালোমিন শরীর, ত্বক এবং চুলের জন্য বেশ উপকারী। ত্বকের যত্নে এর ব্যবহার সম্পর্কে আপনারা অনেকেই জানেন, চুলের ব্যবহার সম্পর্কে জানেন কী?

★ আজ অ্যালোভেরা জেলের এমন কিছু হেয়ার প্যাক সম্পর্কে আপনাদের জানাবো যা চুল পড়া রোধ করে দূর করে দিবে চুলের রুক্ষতা....

১। অ্যালোভেরা এবং টকদই
২-৩ টেবিল চামচ অ্যালোভেরা জেল, ২ টেবিল চামচ টকদই, ১ টেবিল চামচ মধু এবং ২ টেবিল চামচ অলিভ অয়েল ভাল করে মিশিয়ে হেয়ার প্যাক তৈরি করে নিন। এই প্যাকটি ১০-১৫ মিনিট ম্যাসাজ করে চুলে লাগিয়ে ফেলুন। ২৫-৩০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। এটি খুশকি দূর করে চুলকে সিল্কি করে তুলবে।

২। অ্যালোভেরা জেল, নারকেল তেল এবং মধু
৪ থেকে ৫ টেবিল চামচ অ্যালোভেরা জেল, ৩ টেবিল চামচ নারকেল তেল এবং ২ টেবিল চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি হাইড্রেটিং প্যাক হিসেবে কাজ করে থাকে। প্যাকটি ২০-২৫ মিনিট চুলে রেখে শ্যাম্পু করে ফেলুন। এই প্যাকটি শুষ্ক চুলের জন্য বেশ উপকারী।

৩। অ্যালোভেরা জেল এবং ডিম
অ্যালোভেরা জেল, ১টি ডিম, ৩ টেবিল চামচ আমলকী অথবা শিকাকাই গুঁড়ো এবং ২ টেবিল চামচ টক দই মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি চুলে লাগিয়ে ৪০ মিনিট অপেক্ষা করুন। এরপর শ্যাম্পু করে ফেলুন। প্রোটিন সমৃদ্ধ এই প্যাকটি চু্লের অনেক সমস্যা সমাধান করে দেবে।

৪। অ্যালোভেরা এবং পানি
২ থেকে ৩টি অ্যালভেরা জেল পানির সাথে মিশিয়ে প্যাক করে নিন। এই প্যাকটি চুলের গোঁড়া থেকে সম্পূর্ণ চুলে লাগিয়ে ফেলুন। ৩০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। অ্যালোভেরা জেলের এনজাইম চুলকে নরম কোমল করে চুল পড়া রোধ করে থাকে। এটি সপ্তাহে দুই বার ব্যবহার করুন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6948
Post Views 206