MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

দৃষ্টি ভাল রাখে যে খাবার!

In সাস্থ্যকথা/হেলথ-টিপস - May 05 at 7:26am
দৃষ্টি ভাল রাখে যে খাবার!

আমাদের শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গগুলোর মধ্যে চোখ একটি। চোখ দুটি সুস্থ রাখতে খাদ্য তালিকায় কিছু খাবার রাখা অপরিহার্য। চোখের জন্য সবচেয়ে ভালো সবুজ শাকসবজি। সবুজ শাকসবজিতে থাকে লুটেন, জিয়াজ্যানথিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট, যা চোখের ছানি পড়া প্রতিরোধ করে। গাজরে আছে বিটা ক্যারোটিন ও ভিটামিন এ।

গাজর রাতকানা রোগ প্রতিরোধ করে। ক্যাপসিকামে রয়েছে লুটেন, যা ছানি পড়া ও মাসকুলার ডিজেনেরেশন থেকে চোখকে রক্ষা করে। ডিমে রয়েছে ভিটামিন এ এবং লুটেন। রাতকানা রোগ, ছানি পড়া এবং ড্রাই আইসের মতো সমস্যা থেকে চোখকে রক্ষা করে ডিম।

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে মাসকুলার ডিজেনারেশনের আশঙ্কাও।
শস্য জাতীয় খাদ্যে থাকে লো গ্লিসেমিক ইনডেক্স, যা মাসকুলার ডিজেনারেশন থেকে চোখকে বাঁচায়। সাইট্রিক অ্যাসিড আছে এমন ফল চোখের জন্য খুবই ভালো।

প্রতিদিনের খাদ্যতালিকায় লেবু জাতীয় কোনো ফল থাকলে চোখে ছানি পড়ার আশঙ্কা কমে। বিফে রয়েছে ভিটামিন এ ও জিঙ্ক, যা চোখের জন্য ভালো। সূর্যমুখীর বীজে রয়েছে ভিটামিন এ ও জিঙ্ক। চোখের স্বাস্থ্যকে ভালো রাখে এই বীজ।

মাছের তেলে থাকে ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড, যা ছানি পড়া থেকে চোখকে রক্ষা করে। চোখকে ভালো রাখে বাদাম। পেস্তা, আমন্ড, আখরোটে থাকে প্রচুর ফ্যাটি অ্যাসিড, ওমেগা ৩ এবং ভিটামিন এ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3315
Post Views 111