MysmsBD.ComLogin Sign Up

ওয়ানডেতেও রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের

In ক্রিকেট দুনিয়া - May 04 at 8:02pm
ওয়ানডেতেও রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের

টেস্ট ক্রিকেটের পর ওয়ানডেতেও রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের। বুধবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক ই-মেইল বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে।

রেটিং পয়েন্ট বাড়লেও বাংলাদেশের র‌্যাংকিংয়ে কোনো পরিবর্তন আসেনি। সাতে অবস্থান করা বাংলাদেশের বর্তমান রেটিং পয়েন্ট ৯৮। পূর্বে ছিল ৯৭।

এদিকে, টি-টোয়েন্টি র‌্যাংকিং ও রেটিংয়ে কোনো পরিবর্তন আসেনি বাংলাদেশের। দশে অবস্থান করা বাংলাদেশের রেটিং পয়েন্ট ৭৪।

পূর্ববর্তী বছরগুলোর পারফরম্যান্সের ভিত্তিতে আইসিসি বার্ষিক র‌্যাংকিং হালনাগাদ করে। এ কারণে চলতি বছর কোনো ম্যাচ না খেলে বাংলাদেশের রেটিং পয়েন্টের সঙ্গে ১ যোগ হয়েছে।

যদিও আইসিসির সর্বশেষ সভা থেকে ফিরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি জানিয়েছিলেন, বাংলাদেশ র‌্যাংকিংয়ে পাঁচে উঠেছে এবং ৪ রেটিং পয়েন্ট যোগ হয়েছে। কিন্তু পরবর্তীতে আইসিসির সঙ্গে যোগাযোগ করে জানা যায়, বোর্ড সভাপতি সংবাদ সম্মেলনে যা জানিয়েছিলেন সেটা ভুল।

ওয়ানডেতে র‌্যাংকিংয়ে শীর্সে অবস্থান করছে অস্ট্রেলিয়া। রেটিং পয়েন্ট ২ কমে তাদের বর্তমান পয়েন্ট ১২৪। দুইয়ে থাকা নিউজিল্যান্ডেরও ১ পয়েন্ট কমেছে। কিউইদের পয়েন্ট ১১৩। এরপর রয়েছে দক্ষিণ আফ্রিকা (১১২), ভারত (১০৯), শ্রীলঙ্কা (১০৪), ইংল্যান্ড (১০৩)। সাতে থাকা বাংলাদেশের পরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ (৮৮), পাকিস্তান (৮৭), আফগানিস্তান (৫১), জিম্বাবুয়ে (৪৭) ও আয়ারল্যান্ড (৪২)।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। ১২ রেটিং পয়েন্ট বেড়ে তাদের বর্তমান রেটিং ১৩২। বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের ৩ রেটিং পয়েন্ট কমেছে। তাদের পয়েন্ট ১২২। দুইয়ে থাকা ভারতের রেটিং পয়েন্ট ৬ বেড়ে ১৩২।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6983
Post Views 713