MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

মোবাইল থেকে দূরে রাখুন ভাইরাস

In মোবাইল টিপস - May 04 at 7:52pm
মোবাইল থেকে দূরে রাখুন ভাইরাস

অন্যের ফোন বা কম্পিউটার থেকে পছন্দের ডেটা নিতে চাইছেন, অথচ ভাইরাসের ভয়ে আপনি দু্'বার ভাবছেন। কিংবা এমন অনেক ওয়েবসাইট আছে, সেখানে ঢুকলেই ফোনে ভাইরাস হানা দিচ্ছে-যা আপনার ফোনের ডেটা বা অ্যাপের কাজ আটকে দিচ্ছে। এ সব থেকে মুক্তি পেতে বাজারে কিছু ভাল অ্যান্টি-ভাইরাস রয়েছে- যার সাহায্যে আপনি নির্ভয়ে ডেটা আদানপ্রদান করতে পারেন।

সিএম সিকিওরিটি

অ্যান্ড্রয়েডের একটি জনপ্রিয় অ্যান্টি-ভাইরাস অ্যাপ সিএম সিকিওরিটি। এতে রয়েছে ভাইরাস স্ক্যানিং, রিমুভ, অ্যাপ্লিকেশন লকের সুবিধা। অন্য কেউ পাসওয়ার্ড দিয়ে আপনার অ্যাপ বা গ্যালারি খোলার চেষ্টা করলে তার নিজস্বী আপনার ফোনে স্টোর হয়ে যাবে। পরে আপনি সঠিক পাসওয়ার্ড দিয়ে লক খুলে দেখতে পারবেন, কে আপনার ফোন ব্যবহার করার চেষ্টা করেছিল।

অ্যাভাস্ট

ডেস্কটপ অ্যান্টি-ভাইরাসের একটি জনপ্রিয় অ্যাপ্লিকেশন অ্যাভাস্ট এখন অ্যান্ড্রয়েডের জন্যও পাওয়া যাচ্ছে। এতে আছে ইউজার ইন্টারফেস। ভাইরাস স্ক্যান ও রিমুভ করতেও সক্ষম। এতেও রয়েছে পাসওয়ার্ড লকের সুবিধা।

এভিজি

এভিজি অ্যান্টি-ভাইরাসটি অনেকে খুবই পছন্দ করেন। কারণ, এটি ব্যাটারি ও ফোনের হার্ডওয়ারে খুব প্রভাব ফেলে না। ভাইরাস স্ক্যানিং ও ডিলিট করতে পারে। এই বৈশিষ্ট্যগুলি বিনামূল্যে পাওয়া সম্ভব। কিন্তু আরও উন্নত সুবিধা পেতে গেলে (যেমন অ্যান্টি থিফ) প্রিমিয়াম ভার্সন নিতে হবে।

এ ছাড়াও বাজারে আরও দু'তিনটি ভাল অ্যান্টি ভাইরাস রয়েছে। যেমন ক্যাসপারস্কি, কুইক হিল, ৩৬০।

Googleplus Pint
Jafar IqBal
Posts 1521
Post Views 334