MysmsBD.ComLogin Sign Up

আশরাফুলের প্রত্যাবর্তনের কাউন্টডাউন শুরু!

In ক্রিকেট দুনিয়া - May 04 at 6:46pm
আশরাফুলের প্রত্যাবর্তনের কাউন্টডাউন শুরু!

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত থাকার দায়ে ২০১৩ সালের আগস্টে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হন মোহাম্মদ আশরাফুল। দীর্ঘ দুই বছর নয় মাস ক্রিকেটের বাইরে। একসময়কার তারকা ক্রিকেটারের নিষেধাজ্ঞা উঠতে আর বাকি তিন মাসের কিছু বেশিদিন।

এই বছরের ১৩ আগস্ট আশরাফুলের নিষেধাজ্ঞা উঠে যাবে। একটি করে দিন কমছে, তাই সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ানের স্বপ্নও যেন আরো বড় হচ্ছে। এরই মধ্যে তাঁর প্রত্যাবর্তনের কাউন্টডাউন শুরু হয়ে গেছে।


তাই এখন মাঠে ফিরতে মরিয়া আশরাফুল। বলেছেনও, ‘আর মাত্র তিন মাস বাকি, এরপরই আমি মুক্ত। সত্যিই তা আমার কাছে খুবই ভালোলাগার। কবে ফিরব মাঠে সেই অপেক্ষায় আছি, আর একটা করে দিন গুনছি।’
অনেকদিন মাঠের বাইরে থাকলেও দেশকে এখনো কিছু দেওয়ার আছে বলে মনে করেন আশরাফুল, ‘আমার বয়স এখন ৩১ বছর। আমার বিশ্বাস আরো ছয়-সাত বছর ক্রিকেট খেলতে পারব। আমি মনে করি দেশকে এখনো অনেক কিছু দেওয়ার ক্ষমতা আছে।’

মাঠে ফিরে ঘরোয়া আসরগুলোতে ভালো করে জাতীয় দলের নির্বাচকদেরও দৃষ্টি কাড়তে চান বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক, ‘মাঠে ফিরেই আমার প্রথম লক্ষ্য থাকবে ঘরোয়া আসরগুলোতে ভালো করা। এই আসরগুলোতে ভালো করলে আশা করছি সবার নজরে আসতে পারব। তখন নির্বাচকরাও আমাকে নিয়ে ভাবতে বাধ্য হবেন। আমার দৃঢ় বিশ্বাস, ভালো কিছু করে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারব।’
বিপিএলে ম্যাচ পাতানোয় জড়িয়ে আট বছরের নিষেধাজ্ঞার শাস্তি পান আশরাফুল।

এই শাস্তির বিরুদ্ধে আপিল করেছিলেন তিনি। তাতে নিষেধাজ্ঞার মেয়াদ কমে দাঁড়ায় পাঁচ বছরে। এর মধ্যে দুই বছর স্থগিত নিষেধাজ্ঞা হওয়ায় শাস্তিটা আসলে তিন বছরের। আইসিসি ও বিসিবির শিক্ষা ও পুনর্বাসন কর্মসূচিতে তিনি অংশগ্রহণ করলে দুই বছরের নিষেধাজ্ঞা তুলে নেবে বিসিবি।
২০১৩ সালের ১৩ আগস্ট শুরু হয়েছে এই শাস্তি, যার মেয়াদ শেষ হবে এ বছরের ১৩ আগস্ট। এর পরই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারবেন আশরাফুল।

৬১ টেস্ট খেলে ছয়টি শতক ও আটটি অর্ধশতকসহ ২,৭৩৭ রান করেছেন আশরাফুল। ১৭৭টি ওয়ানডে ম্যাচে তাঁর রান ৩,৪৬৮। যার মধ্যে আছে তিনটি শতক ও ২০টি অর্ধশতক।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1365
Post Views 772