MysmsBD.ComLogin Sign Up

আড়াই হাজার টাকায় স্মার্টফোন দিচ্ছে গ্রামীণফোন

In মোবাইল ফোন রিভিউ - May 02 at 6:33pm
আড়াই হাজার টাকায় স্মার্টফোন দিচ্ছে গ্রামীণফোন

গ্রাহকদের দুই হাজার ৫৯৫ টাকায় স্মার্টফোন দিচ্ছে গ্রামীণফোন। কাছাকাছি মূল্যের আরো একটি স্মার্টফোন এনেছে গ্রামীণফোন। যার দাম দুই হাজার ৯৪৫ টাকা। স্বল্পমূল্যে এ স্মার্টফোন গ্রাহকদের হাতে তুলে দিতে গ্রামীণফোনকে সহযোগিতা করছে লাভা আইরিস ও ওকাপিয়া আলো।

গ্রামীণফোন জানিয়েছে, দেশে বর্তমানে মোট মোবাইল ব্যবহারকারীর মাত্র ২৩ শতাংশ মানুষ স্মার্টফোন ব্যবহার করে। বাকি ৭৭ শতাংশ মানুষই ফিচার ফোন ব্যবহারকারী, যারা ইন্টারনেটের প্রকৃত সুবিধা ব্যবহার করতে পারে না। আর এই বিপুলসংখ্যক জনসাধারণের কথা মাথায় রেখে গ্রামীণফোন বাজারে নিয়ে এসেছে ওকাপিয়া আলো ও লাভা আইরিস ৫০৫। ফিচার ফোন ব্যবহারকারীদের স্মার্টফোন ক্রয় ও ব্যবহারের সুবিধা করে দিতে গ্রামীণফোনের এই প্রচেষ্টা।


চার ইঞ্চির টিএফটি ডব্লিউভিজিএ স্ক্রিন, ১.৩ গিগাহার্টজ ডুয়েল কোর প্রসেসর, চার গিগাবাইট রম ও ৫১২ মেগাবাইট র‌্যামসংবলিত লাভা আইরিস ৫০৫-এ আরো আছে দুই মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং দুই মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ১৪০০ মিলি. অ্যাম্পিয়ারের ব্যাটারিযুক্ত লাভা স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেমচালিত। থ্রিজি, ইডিইজি ও ওয়াইফাই ফিচার সমৃদ্ধ লাভা আইরিস ৫০৫-এর দাম ২৯৪৫ টাকা।

অন্যদিকে ওকাপিয়া আলো মডেলের স্মার্টফোনটিতে আছে ৩.৫ ডব্লিউভিজিএ স্ক্রিন, ১.০ গিগাহার্টজের ডুয়েল কোর প্রসেসর, চার গিগাবাইট রম ও ৫১২ মেগাবাইট র‌্যাম। দুই মেগাপিক্সেল রিয়ার ও ০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সঙ্গে আরো আছে ১৪০০ মিলি অ্যাম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি, থ্রিজি, ইডিইজি, ওয়াইফাই এবং অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট। এর দাম মাত্র ২৫৯৫ টাকা।

গ্রামীণফোনের গ্রাহকরা এই ফোনগুলো কিনলে পাবেন বিশেষ সুবিধা। থ্রিজি নেটওয়ার্ক ফিচারসম্বলিত স্মার্টফোনের মধ্যে শুধুমাত্র গ্রামীণফোনই দিচ্ছে এ দেশে সবচেয়ে কম দামে। ওই মডেল দুটির ক্রেতারা সাতদিনের আর্লি লাইফ ফেইলর (ইএলএফ) সুবিধায় কিনতে পারবেন। অর্থাৎ স্মার্টফোনটি কেনার সাতদিনের মধ্যে ডিভাইনে কোনো ধরনের নির্মাণজনিত সমস্যা দেখা দিলে তা রিপ্লেস বা পরিবর্তন করে দেওয়া হবে। এ ছাড়া অন্যান্য আকর্ষণীয় অফারে গ্রামীণফোন থেকে ক্রেতারা স্মার্টফোন দুটি কিনতে পারবেন। উভয় হ্যান্ডসেটই তাদের নিজ নিজ প্রস্তুতকারকের কাছ থেকে এক বছরের ওয়ারেন্টি পাবেন।

গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) ইয়াসির আজমান বলেন, ‘যখন উচ্চগতির মোবাইল ইন্টারনেট দেশের প্রায় সব মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে, তখন অনেক ইন্টারনেট ব্যবহারে আগ্রহী মানুষ উচ্চমূল্যের কারণে স্মার্টফোন কিনতে পারছেন না। আর এ বিষয়টি মাথায় রেখেই আমরা কমদামে বাজারে স্মার্টফোন নিয়ে আসার পদক্ষেপ নিয়েছি যাতে করে বাজেটের কারণে স্মার্টফোন কেনার চিন্তা না করতে হয়। এই পদক্ষেপের ফলে দেশের বিশাল জনগোষ্ঠী স্মার্টফোন কেনার পাশাপাশি ডিজিটাল জীবনধারায় অভ্যস্ত হতে পারবেন, যা এ দেশের ডিজিটাল রূপকল্প বাস্তবায়নে সহায়ক হবে।

গ্রামীণফোন কর্তৃপক্ষ মনে করে, ডিজিটাল যোগাযোগের ক্ষেত্রে এই স্মার্টফোন অনেক মানুষকে আরো কাছাকাছি নিয়ে আসতে সাহায্য করবে। নতুন দুটি স্মার্টফোন ক্রয়ের সঙ্গে গ্রামীণফোনের গ্রাহকরা অফার হিসেবে পাবেন মাত্র ২৫ টাকায় ১০০ জিপি-জিপি মিনিট, বিনামূল্যে ১০০ এসএমএস ও ৫০০ মেগাবাইট ইন্টারনেট ডাটা। একজন ক্রেতা স্মার্টফোন কেনার ১০ মাসের মধ্যে সর্বোচ্চ ১০বার এই অফার কিনতে পারবেন। GPPHONE টাইপ করে ৫০৫০ নম্বরে এসএমএস করে এ সুবিধা উপভোগ করা যাবে।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 825