MysmsBD.ComLogin Sign Up

এক রাতেই উজ্জ্বল ত্বক করে নিন !

In রূপচর্চা/বিউটি-টিপস - May 02 at 1:16pm
এক রাতেই উজ্জ্বল ত্বক করে নিন !

সারা দিনের ব্যস্ততার কারণে আমরা ত্বকের সঠিক যত্ন নিতে পারি না। এর ফলে ত্বক অনুজ্জ্বল ও কালচে হয়ে যায়। দেখতে মলিন মনে হয়। এ ক্ষেত্রে রাতে ঘুমানোর আগে প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। দেখবেন, মাত্র এক রাতেই আপনার ত্বক হয়ে উঠবে উজ্জ্বল ও মসৃণ।

ঘরোয়া কোন উপায়ে ত্বক উজ্জ্বল করবেন, তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন


হলুদের গুঁড়া
এক টেবিল চামচ হলুদের গুঁড়ার সঙ্গে সামান্য গোলাপজল মিশিয়ে প্যাক তৈরি করুন। রাতে ঘুমানোর আগে এই প্যাক মুখে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার গোলাপজল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

আলুর রস
অর্ধেকটা আলু ভালো করে ব্লেন্ড করে এর সঙ্গে এক টেবিল চামচ গোলাপজল মিশিয়ে মুখে লাগান। ১০ মিনিট অপেক্ষা করুন। এবার আলুর রস দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

লেবুর রস
লেবুর রস তুলায় নিয়ে সরাসরি মুখে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকে প্রাকৃতিক ব্লিচের কাজ করে।

টক দই
দুই টেবিল চামচ ঠান্ডা টক দইয়ের সঙ্গে এক টেবিল চামচ ঠান্ডা দুধ মিশিয়ে মুখে লাগান। শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এবার ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

চন্দনের গুঁড়া
এক টেবিল চামচ চন্দনের গুঁড়ার সঙ্গে সামান্য পানি মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। এবার ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।"
.
সোর্সঃ ntv online

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 877