MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

গরমে ঘরে বসেই বানান আইসক্রিম

In রেসিপি টিপস - May 01 at 5:18pm
গরমে ঘরে বসেই বানান আইসক্রিম

প্রচণ্ড গরমে মানুষের জীবন একেবারে অতিষ্ঠ হয়ে উঠেছে। সবাই ঠাণ্ডা খাবার খেতে পছন্দ করে। এ খাবারের তালিকায় সর্বপ্রথম রয়েছে আইসক্রিম। কিন্তু আইসক্রিম সব সময় বাইরে থেকে কিনে না এনে ঘরেই তৈরি করা যায়। তাহলে সময় -অসময়ে হাতের নাগালে পাওয়া যায়।


উপকরণ :
প্রথমে নিন ২ কাপ পুদিনাপাতা, ২ কাপ এবং ২ টেবিল চামচ ঘন দুধ, ১/৪ ঘনক্রিম, ২/৩ কাপ চিনি, ৪ টেবিল চামচ কর্নস্টার্চ, ৩ টেবিল চামচ ক্রিমচীজ, ১৩.৫ আউন্স চকলেট বার ও কোশার লবণ।


প্রণালি :
পুদিনা পাতা ধুয়ে পানি ঝরিয়ে নিন। একটি মাঝারি প্যানে দুধ, ক্রিম ও চিনি একসঙ্গে নিয়ে মাঝারি আঁচে দিন। চিনি না গলা পর্যন্ত ক্রমাগত নাড়তে থাকুক। চিনি মিশে গেলে আঁচ থেকে নামিয়ে গরম থাকতেই পুদিনা পাতা দিয়ে ২৫ মিনিট ঢেকে রাখুন।

এরপর পাতাগুলো তুলে ফেলুন। একটি ছোট গ্লাসে ২ টেবিলচামচ দুধ এবং কর্নস্টার্চ ভালো করে ফেটিয়ে পুদিনা-দুধ মিশ্রণে দিয়ে দিন। মিশ্রটি আবার চুলায় বসিয়ে নাড়তে থাকুন যতক্ষণ ঘন না হয়। ঘন হলে নামিয়ে নিন।

একটি বড় বাটিতে ক্রিমচীজ এবং এক চিমটি লবণ মিশিয়ে এতে গরম মিশ্রণটি দিয়ে ফেটিয়ে ঢেকে ঠাণ্ডা হতে ফ্রিজে রেখে দিন। এই ফাঁকে চকলেট বার ছোট ছোট টুকরো করে একটি প্লাস্টিকের ব্যাগে ভরে ফ্রিজে রাখুন।

মিশ্রণটি সম্পূর্ণ ঠাণ্ডা হয়ে গেলে ফ্রিজ থেকে বের করে আইসক্রিম মেকারে দিয়ে প্রসেস করে নিন। এর সঙ্গে ঠাণ্ডা চকোলেটের টুকরো মিশিয়ে একটি বায়ুরোধী পাত্রে নিয়ে অন্তত ২ ঘণ্টার জন্য ফ্রিজে রেখে তারপর পরিবেশন করুন মজাদার আইসক্রিম।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3971
Post Views 281