MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

৪৫ সেকেন্ডেই মাথাব্যথা হতে মুক্তি!

In সাস্থ্যকথা/হেলথ-টিপস - Apr 30 at 7:54pm
৪৫ সেকেন্ডেই মাথাব্যথা হতে মুক্তি!

মাথা থাকলে নাকি মাথাব্যথা হবেই। সুতরাং এ নিয়ে অধিক দুশ্চিন্তার কিছু নেই। কিন্তু যার ব্যথা সেই বোঝে এর ভয়াবহতা। হঠাৎ শুরু হওয়া মাথা ব্যথা খুবই অস্বস্তিকর। তখন কোনো কিছুই যেন আর ভালো লাগে না।

মাথা ব্যথা শুরু হলে অনেকেই ওষুধ খেতে বাধ্য হন। কিংবা ব্যথা মুখ বুঝে সহ্য করেন। কিন্তু কোনোরকম ওষুধের সাহায্য ছাড়াই মাত্র ৪৫ সেকেন্ডে মাথা ব্যথা দূর করার দারুণ এক উপায় রয়েছে! সেটি হচ্ছে- আপনার দুই ভ্রুর মাঝখানে কপালের অংশে বৃদ্ধাঙ্গুল দিয়ে ৪৫ সেকেন্ড চেপে ধরে রাখুন। দেখবেন, উধাও হয়ে গেছে মাথা ব্যথা।

এটি চীনে খুবই জনপ্রিয় একটি পদ্ধতি। তারা বিশ্বাস করে দুই ভ্রুর ঠিক মাঝখানে কপালে বৃদ্ধাঙ্গুল দিয়ে চাপ দিয়ে ধরে থাকলে, তা শুধু মাথা ব্যাথা প্রতিরোধই করে না, পাশাপাশি স্মৃতিশক্তি বাড়ানো, মানসিক চাপ কমানো, ক্লান্তি দূর করা ও অনিদ্রাও দূর করে।

চীনা চিকিৎসা পদ্ধতি মতে- ভাইটাল এনার্জি শরীরের ১২টি প্রধান মেরিডিয়ান দিয়ে প্রবাহিত হয়। কপালের ঠিক মাঝ বরাবর স্থানটিও তেমনই একটি জায়গা। এখানে কিছুক্ষণ চাপ দিয়ে ধরে থাকলে পেশী ধীরে ধীরে শান্ত হয়, শরীরে রক্ত চলাচল ক্রমশ স্বাভাবিক হতে থাকে, এনডোফ্রিন হরমোন চাঙা হয়ে ওঠে, ক্লান্তি কমে যায় ফলে মাথা ব্যথাও দূর হয়।

এরপর থেকে মাথাব্যথায় চীনের এই প্রচলিত পদ্ধতি প্রয়োগ করে দেখতে পারেন। মাথাব্যথার ভয়ে থাকার দিন বুঝি শেষ হয়ে এল।

Googleplus Pint
Noyon Khan
Posts 3335
Post Views 459