MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

আইপিএলে বোলাররা মার খাওয়ার টাকা পায় : ওয়াসিম আকরাম

In ক্রিকেট দুনিয়া - Apr 30 at 7:43pm
আইপিএলে বোলাররা মার খাওয়ার টাকা পায় : ওয়াসিম আকরাম

গেল রাতের ম্যচটাই ধরা যাক না কেন স্টিভেন স্মিথ সেঞ্চুরি করলেন। তার দল রাইজিং পুনে সুপারজায়ান্টস করলো ৩ উইকেটে ১৯৫ রান। কিন্তু এই রান তাড়া করেই শেষ বলে ৩ উইকেটের জয় তুলে নিলো গুজরাট লায়ন্স। দুই দলেরই বোলাররা কি পিটুনিই না খেলেন!

পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার ও কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচ ওয়াসিম আকরাম এটাকে স্বাভাবিক হিসেবে দেখেন। কারণ, আইপিএলে মার খাওয়ার জন্যই যে বোলারদের টাকা দেওয়া হয়! "এটা এমন একটা ফরম্যাট যেখানে মার খাওয়ার জন্য বোলারদের টাকা দেওয়া হয়।

আপনার যা করার তা হলো, বোলারদের জড়িয়ে ধরুন। বলুন কোনো ব্যাপার না। এটা খেলারই অংশ।" আইপিএল বা টি-টোয়েন্টিতে বোলিং কোচের কাজটা তাই অনেক কঠিন। ম্যাচের পর ম্যাচ বোলাররা মার খেতে থাকেন। তাদের উজ্জীবিত রাখার কঠিন কাজ করতে হয় আকরামদের। কিভাবে করেন? আকরামের ভাষায়, "এদের সাথে কথা বলি। বলি, এসব নিয়ে বেশি না ভাবতে। পরের দিন অন্য কিছু নিয়ে কাজ করার কথা বলি। খুব বেশি সমালোচনায় বিশ্বাস নেই আমার। কারণ, তাতে কোনো খেলোয়াড়ের উন্নতি হয় না।"

বছরের পর বছর গতিতে ব্যাটসম্যানদের নাকাল করেছেন আকরাম। ইতিহাসের সেরা বাঁ হাতি ফাস্ট বোলার বলা হয় তাকে। কিন্তু আকরাম মনে করেন গতির চেয়ে টি-টোয়েন্টিতে বোলারদের বেশি ধ্যান দিতে হয় গতি বৈচিত্র্যে। আর এই কারণেই বাংলাদেশের বাঁ হাতি ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান আইপিএলে সফল।

আকরামের কথায়,"এই ফরম্যাটে দরকার বৈচিত্র্য ও ভিন্নতা। শুধু গতি আপনাকে অনুমান সাধ্য বোলার বানিয়ে দেবে। এই কারণে অনেক বোলারকে স্লোয়ার, স্লোয়ার বাউন্সার ও কাটার করতে দেখা যায়। এই ফরম্যাটে এটা কাজে আসে।"

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6915
Post Views 598