MysmsBD.ComLogin Sign Up

আইপিএলে বোলারদের মার খাওয়ার জন্য টাকা দেয়া হয়: ওয়াসিম!

In ক্রিকেট দুনিয়া - Apr 30 at 2:10pm
আইপিএলে বোলারদের মার খাওয়ার জন্য টাকা দেয়া হয়: ওয়াসিম!

পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার ও কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচ ওয়াসিম আকরাম আইপিএলে বোলারদের পিটুনি খাওয়াকে স্বাভাবিক হিসেবে দেখেন। তার মতে আইপিএলে মার খাওয়ার জন্যই যে বোলারদের টাকা দেওয়া হয়!

সর্বকালের অন্যতম সেরা এই বোলার বলেন, "এটা এমন একটা ফরম্যাট যেখানে মার খাওয়ার জন্যই বোলারদের টাকা দেওয়া হয়। আপনার যা করার তা হলো, বোলারদের জড়িয়ে ধরুন। বলুন কোনো ব্যাপার না। এটা খেলারই অংশ।"

আইপিএল বা টি-টোয়েন্টিতে বোলিং কোচের কাজটা তাই অনেক কঠিন। ম্যাচের পর ম্যাচ বোলাররা মার খেতে থাকেন। তাদের উজ্জীবিত রাখার কঠিন কাজ করতে হয় তাদের।

কিভাবে করেন? আকরামের ভাষায়, "এদের সাথে কথা বলি। বলি, এসব নিয়ে বেশি না ভাবতে। পরের দিন অন্য কিছু নিয়ে কাজ করার কথা বলি। খুব বেশি সমালোচনায় বিশ্বাস নেই আমার। কারণ, তাতে কোনো খেলোয়াড়ের উন্নতি হয় না।"

আকরামের কথায়, "এই ফরম্যাটে দরকার বৈচিত্র্য ও ভিন্নতা। শুধু গতি আপনাকে অনুমান সাধ্য বোলার বানিয়ে দেবে। এই কারণে অনেক বোলারকে স্লোয়ার, স্লোয়ার বাউন্সার ও কাটার করতে দেখা যায়। এই ফরম্যাটে এটা বেশ কাজে আসে।"

বছরের পর বছর গতিতে ব্যাটসম্যানদের নাকাল করেছেন আকরাম। ইতিহাসের সেরা বাঁ হাতি ফাস্ট বোলার বলা হয় তাকে। কিন্তু আকরাম মনে করেন গতির চেয়ে টি-টোয়েন্টিতে বোলারদের বেশি ধ্যান দিতে হয় বৈচিত্র্যে। আর এই কারণেই বাংলাদেশের বাঁ হাতি ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান আইপিএলে সফল।

Googleplus Pint
Noyon Khan
Posts 3532
Post Views 521