MysmsBD.ComLogin Sign Up

চুলের সমস্যা সমাধানে ভরসা দেশি ঘি

In রূপচর্চা/বিউটি-টিপস - Apr 27 at 5:27pm
চুলের সমস্যা সমাধানে ভরসা দেশি ঘি

ছোটবেলা থেকেই শুনেছেন বেশি তেল-ঘিঁ খেলে নাকি চুল পড়ে যায়? ঠিকই শুনেছেন। তেল-ঘিঁ বেশি খাওয়া মোটেও ভালো নয়। তবে খেতে নিষেধ থাকলেও মাখতে তো আর নিষেধ নেই। তাই চুলের সমস্যার সমাধান করতে এবার ওষুধ হিসেবে দেশি ঘিঁ।

১। কন্ডিশনিং
আপনার চুল কি খুব রুক্ষ? কোন সমস্যা নাই। বাজার থেকে দেশি ঘিঁ আর অলিভ অয়েল কিনে আনুন। দুই টেবল চামচ ঘিঁয়ের সাথে মেশান এক টেবল চামচ অলিভ অয়েল। তারপর চুলে মেখে ২০ মিনিট রাখুন। এরপর শ্যাম্পু করে ফেলুন। চুল হবে চকচকে, নরম আর সিল্কি।

২। স্পিটলিং
চুলের স্পিটলিং বা ডগা ফেটে যাওয়ার সমস্যায় ভুগছেন? এই সমস্যার সমাধান করতে দরকার শুধু তিন চামচ ঘিঁ। তারপর তা ভালো করে মাখিয়ে দিন চুলের ডগায়। দেখবেন স্পিটলিং-এর সমস্যা থেকে মুক্তি পেয়ে গিয়েছেন আপনি।

৩। বৃদ্ধি
চুল লম্বা করতেও সাহায্য করে দেশি ঘি। চুলে ভাল করে ঘি মেখে কিছুক্ষণ পরে আমলা বা পেঁয়াজের রস দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। শ্যাম্পু করবেন পরের দিন।

৪। খুশকি
এই সমস্যা থেকে মুক্তি পেতে লেবুর রস থেকে নানা রকম টনিক, কিছুই বাদ দেননি আপনি। কিন্তু ঘিঁ মেখে দেখেছেন কি? দেরি না করে এ বার ট্রাই করুন। আমন্ড অয়েলের সঙ্গে ঘিঁ মিশিয়ে মেখে নিন মাথার স্ক্যাল্পে। ১৫ মিনিট ধরে ম্যাসেজ করুন। তারপর গোলাপ জলে ধুয়ে ফেলুন চুল। দেখবেন ড্যানড্রফ ভ্যানিশ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 352