MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ঘুমাতে যাওয়ার আগে পায়ে ম্যাসাজ করুন!

In লাইফ স্টাইল - Apr 26 at 7:45am
ঘুমাতে যাওয়ার আগে পায়ে ম্যাসাজ করুন!

সারাদিনের কর্মব্যস্ততার পরে রাতে ঘরে ফিরে পায়ে ম্যাসাজ সবারই ভালো লাগবে। ঘুমাতে যাওয়ার আগে ১০ থেকে ২০ মিনিটের একটি ম্যাসাজ রক্ত চলাচল বাড়াবে এবং আরাম দেবে।

একটি বড় পাত্র বা বোলে হালকা গরম পানি নিন। এর মধ্যে দুই থেকে তিন ফোঁটা অ্যাসেনশিয়াল ওয়েল নিন। পানিতে ১০ থেকে ২০ মিনিট পা ভেজান। একটি নরম তোয়ালে দিয়ে পা মুছুন।

এবার একটি আরামদায়ক চেয়ারে বসে হালকা গরম নারকেল তেল, জলপাইয়ের তেল বা সরিষার তেল দিয়ে পায়ে ম্যাসাজ করুন। পায়ে ম্যাসেজের রয়েছে অনেক উপকারী দিক। আঁটসাঁট জুতা পরার জন্য অনেক সময় পা ব্যথা করে, রক্ত চলাচল কমে যায়।

রক্ত চলাচল বাড়াতে ম্যাসাজ খুব ভালো উপায়। বিশেষজ্ঞরা বলেছেন, ভালো ঘুমের জন্য পায়ে ম্যাসাজ খুব উপকারী। তবে সারা গায়ে ম্যাসাজ করতে পারলে আরো ভালো হয়। ম্যাসাজ হাত ও পায়ের পেশিকে শিথিল করে।

আর শরীর যখন শিথিল থাকবে ঘুম তো ভালো হবেই। পায়ের ম্যাসাজ মানসিক চাপ ও উদ্বেগ দূর করতে কাজে দেয়। পায়ে ম্যাসাজ করলে মস্তিষ্কের স্নায়ুতে এর ভালো প্রভাব পড়ে। এতে শিথিল বোধ হয়, উদ্বেগ কমে।

পায়ে ম্যাসাজ করলে দীর্ঘমেয়াদি পায়ে ব্যথা কমে। এটি পেশির ফোলাভাব ও ব্যথা কমায়। আর রাতে ঘুমাতে যাওয়ার আগে পায়ে ম্যাসাজ করলে ব্যথামুক্ত ঘুম হয়। ঘুমানোর আগে পায়ে ম্যাসাজ করলে উচ্চ রক্তচাপ কমে। টপ টেন হোম রেমেডি।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3449
Post Views 507