MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

পানি শূন্যতা পূরণ করবে যে সব ফল!

In সাস্থ্যকথা/হেলথ-টিপস - Apr 26 at 7:43am
পানি শূন্যতা পূরণ করবে যে সব ফল!

গরমে অতিষ্ঠ মানুষ। কিন্তু গরম থেকে রক্ষায় ইচ্ছে করলেও ঘরে বসে থাকতে পারছেন না কেউই। উচ্চ তাপমাত্রা আর যানজট সত্ত্বেও গন্তব্যে ছুটতে হয় প্রতিনিয়ত। যে কারণে শরীর থেকে প্রচুর পরিমাণে পানি বের হয়। একটু সাবধান না হলেই শরীরে দেখা দিতে পারে পানি শূন্যতা।

এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনাকে সাহায্য করবে কিছু ফল ও সবজি। যেমন-


টমেটো
টমেটোও শরীরে পর্যাপ্ত পরিমাণ পানির যোগান দিতে পারে। এর ক্যান্সার প্রতিরোধী গুণও রয়েছে। এছাড়া লাইকোপেন নামে টমেটোতে একটি উপাদান রয়েছে যা আল্ট্রা ভায়োলেট রশ্মির ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা করে ত্বক।


তরমুজ
তরমুজ অনেক রসালো একটি ফল। যা স্বাদের পাশাপাশি শরীরে প্রচুর পরিমাণ পানির যোগান দিতে পারে। তাই রোদ বেশি হলে তরমুজ খেতে হবে কারণ তাতে অতিরিক্ত ঘাম হলেও শরীর পানিশুন্য হবে না। শরীরে ক্লান্তিও ভর করবে না।


শসা
শসায় থাকা পটাসিয়াম যা শরীরে পানির ভারসাম্য ঠিক রাখতে সাহায্য করে। এছাড়াও শসায় স্টেরল নামে উপাদান রয়েছে যা শরীরে কোলেস্টেরলের মাত্রা ঠিক রাখতে কার্যকরী ভূমিকা পালন করে। শসার আঁশে স্টেরল বেশি থাকে তাই শসার আঁশ না ফেলাই ভাল।

স্ট্রবেরি ভিটামিন সি যুক্ত একটি সুস্বাদু ফল হচ্ছে স্ট্রবেরি। এটিও শরীরে পানির চাহিদা পূরণ করতে পারে। যে কারণে শরীরের হাড়ের সংযোগগুলো শক্ত করে। একই সঙ্গে সূর্যের তাপে পুড়ে যাওয়া চামড়ার রঙ ফিরিয়ে আনতেও সহায়তা করে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3358
Post Views 206