MysmsBD.ComLogin Sign Up

৯০ বছর বয়সে সমকামী বিয়ে!

In সাধারন অন্যরকম খবর - Apr 26 at 7:25am
৯০ বছর বয়সে সমকামী বিয়ে!

৯০ বছর বয়সে সমলিঙ্গের একজনকে বিয়ে করে নতুন করে সংসারি হতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রাক্তন সিনেটর (পুরুষ) হ্যারিস ওফর্ড। স্ত্রীর মৃত্যুর ১০ বছর পর আরেক পুরুষকে শেষ জীবনের সঙ্গী করতে যাচ্ছেন তিনি।

বিয়ের পর কে স্বামী হবেন আর কে স্ত্রী হবেন তা নির্ধারিত না হলেও বয়সের কারণে ওফর্ডই স্বামীর ভূমিকায় থাকবেন বলে মনে করছেন সবাই। কারণ নতুন পার্টনারের বয়স ওফর্ডের চেয়ে ৫০ বছর কম। অবশ্য সমকামী বিয়ের সমর্থকরা বলছেন, এখানে কোন স্বামী-স্ত্রী নেই। দু'জনই দু'জনের স্বামী-স্ত্রী।

সমলিঙ্গের বিয়ের প্রতি জোরালো সমর্থন জানিয়ে সম্প্রতি নিউ ইয়র্ক টাইমসে একটি নিবন্ধ লিখেছেন প্রাক্তন সিনেটর হ্যারিস ওফর্ড। এতে তিনি লিখেছেন, ''সমলিঙ্গের বিয়ের আইন শক্তিশালী হওয়ার সময়ে বেঁচে থাকায় আমি নিজেকে সৌভাগ্যবান মনে করি।''

ওফর্ড বলেছেন, আমার জীবন 'মহান দুই ভালোবাসার একটি গল্প'। এ গল্পের প্রথম জন আমার স্ত্রী ক্লের, যে রক্তস্বল্পতাজনিত রোগের ভুগে ১৯৯৬ সালে মারা গেছে। আর গল্পের দ্বিতীয় জন ম্যাথিউ শার্লটন।

৪০ বছর বয়সি শার্লটনকে বিয়ে করতে যাচ্ছেন ওফর্ড। কিন্তু স্ত্রী ক্লেরের সঙ্গে তার তিন সন্তান রয়েছে, যাদের সবাই এখন প্রাপ্ত বয়স্ক।

নিউ ইয়র্ক টাইমসের নিবন্ধে ওফর্ড লিখেছেন, ''যাদের আমি ভালোবাসি তাদের কাছে জেন্ডার ভিত্তিতে নিজেকে বিবেচনা করি না। অর্ধশতাব্দী আমি দারুণ এক নারীর সঙ্গে থেকেছি। দ্বিতীয় বার সুখ উপভোগের সুযোগ পেয়ে আমি খুশি।''

২০১৫ সালের জুন মাসে যুক্তরাষ্ট্রজুড়ে সমলিঙ্গের বিয়ের বৈধতা দিয়ে ঐতিহাসিক রায় দেন দেশটির সর্বোচ্চ আদালত।

Googleplus Pint
Noyon Khan
Posts 3522
Post Views 877