MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

কেমন হবে গরমের মেকআপ!

In সাজগোজ টিপস - Apr 25 at 9:32am
কেমন হবে গরমের মেকআপ!

পড়েছে গরম। এ সময় নিজেকে সুন্দর এবং তরতাজা দেখানো মুশকিল। ঘর থেকে বের হওয়ার পর ঘাম আর ধুলা বালিতে হতে হয় নাজেহাল। এই মৌসুমে উল্লেখযোগ্য সমস্যা হচ্চে মেকআপ। কারণ ঘামে মেকআপ গলে যায় এবং ছড়িয়ে পড়ে। এ সমস্যা থেকে মুক্তি পেতে রূপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইট কিছু পরামর্শ দেয়া হয়েছে, যা পাঠকের জন্য তুলে ধরা হলো।

গ্রীষ্মে মেকআপের ক্ষেত্রে উজ্জ্বলভাব বজায় রাখা জরুরি। চোখের সাজও এই সময় বেশ জরুরি। এর সাজ পূর্ণ করতে চোখের উপরের পাতার পাশাপাশি নিচের পাতায়ও শ্যাডো বুলিয়ে নিতে হবে। আর মাস্কারা, আই লাইনারের ব্যবহার নিয়ে নতুন করে বলার তো কিছু নেই। তবে যাই সাজুন না কেনো, গরমে হালকা মেকআপ করাই ভালো।

গরমের দিনে সাজ দীর্ঘস্থায়ী করতে মেকআপ সেটিং স্প্রে ব্যবহার করা যেতে পারে। এছাড়া মেকআপ শুরুর কিছুক্ষণ আগে মুখে বরফ ঘষে নিতে পারেন।


কর্মক্ষেত্রে মেকআপ :
সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ত্বক সুরক্ষিত রাখা অত্যন্ত জরুরি। তাই এ সময় অবশ্যই সানস্ক্রিন লোশন ব্যবহার করতে হবে। আমাদের দেশের জন্য এসপিএফ ৩০ অথবা তার বেশি এসপিএফ যুক্ত সানস্ক্রিন বেছে নিতে হবে। এরপর ফাউন্ডেশনের বদলে টিনটেড ময়েশ্চারাইজার কিংবা বিবি ক্রিম ব্যবহার করতে হবে। আর চোখে পাউডার বেইসের আইশ্যাডো এবং গালে হালকা ব্লাশ ব্যবহার করুন। লাইনার এবং মাস্কারা দিলেই মেকআপ সম্পূর্ণ।


সন্ধ্যার ঘোরাঘুরি:
সন্ধ্যার মেকআপে চোখে লাগান উজ্জ্বল রংয়ের শ্যাডো। গালের উঁচু অংশে বুলিয়ে নিন হাইলাইটার। মাস্কারা লাগিয়ে নিন ঘন করে। আর ঠোঁটে দিন ন্যুড বা হালকা লিপস্টিক অথবা গ্লস।


রাতের অনুষ্ঠান:
চোখে গাঢ় এবং গ্লিটার আইশ্যাডোর সঙ্গে চোখের পাপড়িতে জুড়ে দিন ফলস ল্যাশ। ব্লাশার আর হাইলাইটার দিন এবং ঠোঁটে ব্যবহার করুন ম্যাট লিপস্টিক। সাজ এতেই পরিপূর্ণ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3355
Post Views 302