MysmsBD.ComLogin Sign Up

যে কাজ গুলো শুধু এন্ড্রয়েডেই ডিভাইসেই সম্ভব কিন্তু অন্য কোন ডিভাইসে সম্ভব নয় ।

In মোবাইল ফোন রিভিউ - Apr 24 at 9:56pm
যে কাজ গুলো শুধু এন্ড্রয়েডেই ডিভাইসেই সম্ভব কিন্তু অন্য কোন ডিভাইসে সম্ভব নয় ।

এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমটি ওপেন সোর্স সিস্টেম হওয়াতে এর মাঝে আমরা ইচ্ছামতো কাস্টমাইজেশন করতে পারি এবং এমন অনেক কিছু করা যায় যা অ্যাপল কিংবা উইন্ডোজ এর মোবাইল দিয়ে আপনি করতে পারবেন না।

তবে তারপরও আপনি আপনার এন্ড্রয়েড ডিভাইস দিয়ে এমনকিছু করতে পারবেন যা কিনা আপনার উইন্ডোজ পিসি করতেও অক্ষম!! হ্যাঁ! অবাক হচ্ছেন কেন?? আসুন দেখাচ্ছি তিনটি চরম টিপস যা আপনি এন্ড্রয়েড দিয়ে করতে পারবেন।

অ্যাপ প্রোগ্রামিংঃ

ধরুন আপনি একটি অ্যাপ বানাবেন মোবাইল এর জন্যে হতে পারে সেটা আইফোন অ্যাপ কিংবা উইন্ডোজ অথবা ব্লেকবেরি এমনকি সিম্বিয়ান। এখন কথা হল, আইফোন এর অ্যাপ বানাতে আপনাকে মাস্ট ম্যাক অপারেটিং সিস্টেম থাকতে হবে কারন এক্সকোড নামক সফটওয়্যারটি উইন্ডোজ এ চলবে না যেটি লাগবে। এবার ধরুন উইন্ডোজ অথবা সিম্বিয়ান এর অ্যাপ বানাবেন তাহলে আপনাকে অন্তত একটি পিসি থাকতে হবে।

কিন্তু আপনার যদি একটি এন্ড্রয়েড মোবাইল থাকে তাহলে আপনার আর কিছুই লাগতেছে না। আপনার মোবাইল অথবা ট্যাব থেকেই যেকোনো অ্যাপ এর প্রোগ্রামিং করতে পারবেন যা একমাত্র এন্ড্রয়েড মোবাইল অপারেটিং সিস্টেম এ সম্ভব।

প্রতি কদম এর গননা করুন এজ পেডোমিটারঃ

পেডোমিটার এর কাজ হল আপনি যে হাঁটছেন এবং কত কদম হেটেছেন তার গননা রাখা। এই ফিচারটি গেলাক্সি এস৪ এ দেয়া হয়েছিল তবে বিশ্লেষণ করে জানা গেছে এস ৪ এমন কোন স্পেশাল সেন্সর নেই যে এটা গননা করবে তবে এর মানে এই না যে গননা করতে পারবে না।

কিন্তু এর মানে হল যে শুধু এস৪ না আপনার যেকোনো এন্ড্রয়েড ডিভাইস এ এটা সম্ভব। মানে ধরুন এই যানজট এর দিনে ডেটিং এ যাচ্ছেন তবে এমন জ্যাম এ পরলেন যে গাড়িতে বসে থাকলে টাইম শেষ হয়ে যাবে।তো গাড়ি থেকে নেমে হাটা শুরু করুন আর ডিভাইস এ এই ফিচার টা অন করে পকেট এ রেখে দিন।


গার্লফ্রন্ড অথবা বয়ফ্রেন্ড কে গিয়ে দেখাতে পারবেন যে দেখো তোমার জন্যে আমি ২হাজার কদম হেঁটেছি এবং এই তার প্রমান। একটু মজা করলাম, আসলে এই অ্যাপ এর সাহায্যে আপনি আপনার প্রতিটা কদম গননা করতে পারবেন এবং আপনার শরীর থেকে কি পরিমাণ ক্যালরি খরচ হয়েছে তার হিসাব দেখতে পারবেন যা আমাদের জানা অনেক জরুরি। Accupedo নামক অ্যাপ এর সাহায্যে আপনি আপনার নরমাল এন্ড্রয়েড ডিভাইসে এই ফিচারটি উপভোগ করতে পারবেন।

সিসিক্যামেরা হিসেবে ব্যাবহার করুনঃ

সিসিক্যামেরা না কিনেও এবার আপনার মোবাইল কে ও ইউজ করতে পারবেন সিসিক্যাম হিসেবে। ধরুন আপনার ২ বা তার অধিক এন্ড্রয়েড মোবাইল আছে তার মধ্যে একটি খুব পুরাতন বা ব্যাবহারের অযোগ্য। তো সেটিকে আপনি আপনার বাসার বা রুম এর সিসিক্যাম হিসেবে ইউজ করা শুরু করুন।

এটি করতে AtHome Video Streamer অ্যাপ টি আপনার প্রয়োজন হবে যা প্লে স্টোর থেকেই পাবেন। অ্যাপটি ইন্সটল করে মোবাইল টি সেট করে দিন জায়গামতো আর ইউজ করুন এটিকে সিকিউরিটি ক্যামেরা হিসেবে।

আসলে আজ থেকে ৫-৬ বছর আগে যদি দেখি তাহলে আর এখনের সাথে তা তুলনা করি তাহলে খুবই অবাক লাগে। কারন আমরা ভাবতেও পারিনি যে সামান্য একটি মোবাইল দিয়ে এতো কিছু করা যাবে। কম্পিউটার এর ৮০% কাজ এখন এই ছোট একটি মোবাইল থেকেই করা যায়! আরও কি কি যে দেখবো ফিউচার এ আল্লাহ্‌ ভালো জানেন!

ধন্যবাদ সবাইকে পোস্টটি পড়ার জন্য।"

Googleplus Pint
Jafar IqBal
Posts 1522
Post Views 415