MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

পানি বিতর্কে ধোনি

In ক্রিকেট দুনিয়া - Apr 24 at 10:04am
পানি বিতর্কে ধোনি

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই, নাগপুর ও পুনেতে বেশ কিছু ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু মহারাষ্ট্রে তীব্র খরায় পানি সংকটে পড়েছে সে রাজ্যের লাখ লাখ মানুষ। তাই ৩০ এপ্রিলের পর মহারাষ্ট্র থেকে সব ম্যাচ অন্যত্র সরিয়ে নেওয়ার আদেশ দেন দেশটির হাইকোর্ট।

এমন পানি সংকটের সময় খোদ রাইজিং পুনে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দিকে পানি অপচয়ের অভিযোগ। যেখানে মানুষ ন্যূনতম ব্যবহার করার মতো পানি পাচ্ছে না, সেখানে ধোনি তাঁর সুইমিং পুলে প্রতিদিন ১৫ হাজার লিটার পানি অপচয় করেন।

ধোনির প্রতিবেশী রাজু শর্মার উদ্ধৃতি দিয়ে ইন্ডিয়া টুডে জানিয়েছে, ‘আমার চারটি বোরওয়েলস আছে, প্রয়োজনীয় পানি না থাকার কারণে কোনোটিই কাজ করে না। কিন্তু ঠিক আমাদের বাড়ির পাশে ধোনির বাড়িটিতে দৈনন্দিন কাজে হাজার হাজার লিটার নষ্ট হচ্ছে। কর্তৃপক্ষের বিষয়টি নিয়ে ভাবা উচিত।’

তা ছাড়া সাধারণ মানুষের অভিযোগ, প্রতিদিন ১৫ হাজার লিটার পানি দিয়ে ধোনির বাড়ির সুইমিং পুলে ভরে রাখা হলেও ধোনি খুব কম সময়ই সেখানে থাকেন। আর অপচয় হওয়া এই পানি দিয়ে সে অঞ্চলের পাঁচ হাজার লোকের পানি সংকট দূর করা সম্ভব।

অবশ্য ধোনির একজন সহযোগী দাবি করেন, ধোনি যখন নিজ শহরে থাকেন, তখনই পুলে পানি ব্যবহার করা হয়। তবে প্রতিদিন পানি পরিবর্তন করা হয় না।

এ প্রসঙ্গে ঝাড়খণ্ডের আয়কর মন্ত্রী অভিযোগ করে বলেন, ‘মহারাষ্ট্রের মানুষ চরম পানি সংকটে ভুগছে। অথচ তীব্র পানি সংকটের মধ্যেও ধোনি নিজের সুইমিং পুলের জন্য হাজার হাজার লিটার পানি নষ্ট করছেন।’

এর আগে গত সপ্তাহে বিতর্ক তৈরি হওয়ায় হাউজিং সোসাইটির ব্র্যান্ড অ্যাম্বাসাডরের পদ থেকে পদত্যাগ করেন ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক। এবার পানি বিতর্কে জড়িয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6868
Post Views 462