MysmsBD.ComLogin Sign Up

মনের মানুষকে ভালোবাসার কথা জানাতে পারছেন না? উপায়গুলো জানুন

In লাইফ স্টাইল - Apr 23 at 10:02am
মনের মানুষকে ভালোবাসার কথা জানাতে পারছেন না? উপায়গুলো জানুন

কবি লিখে গিয়েছেন, `সহজ কথা যায় না বলা সহজে`। তেমনি `ভালোবাসি` এই একটি শব্দ উচ্চারণ করতেই হয়তো কারো কারো সারাজীবন পার হয়ে যায়। ছেলেটি মেয়েটিকে, মেয়েটি ছেলেটিকে অথবা হয়তো দুজনেই দুজনকে ভালোবাসে।

অথচ সে কথা মুখে বলতে গেলেই হয়তো রাজ্যের জড়তা এসে ভর করে! কিন্তু সময় তো আর বসে থাকে না। এমনও হতে পারে শুধুমাত্র বলতে না পারার কারণেই হারাতে হতে পারে প্রিয় মানুষটিকে।

তাই মনের কথা মনে চেপে না রেখে বলে ফেলুন। তাতে ভাল হোক বা খারাপ হোক একটি ফলাফল আসবে। এতে যদি প্রিয় মানুষটিকে হারাতেও হয়, তবু খচখচানি থেকে মুক্তি মিলবে।

আবার এমনটাও তো হতে পারে, প্রিয় মানুষটি হয়তো আপনার বলার অপেক্ষাতেই ছিল। আপনি হাত বাড়িয়ে দিলেই সেও দুহাত বাড়িয়ে দেবে।

মনে কোনো ভয় বা সংশয় না রেখেই সরাসরি তাকে মনের কথাটি বলে দিন। সে আপনার প্রস্তাব গ্রহণ করুক বা নাই করুক সেটি কোনো বিষয় নয়। তবে তার সম্পর্কে আপনার মনে যে ভাল লাগা বা সুন্দর অনুভূতি রয়েছে সেগুলি তার সামনে প্রকাশ করুন। আপনি যদি সরাসরি বলতে সক্ষম হন তাহলে আপনি উপকৃত হবেন এবং আপনার মনে শান্তি থাকবে।

আপনার কোনো বন্ধুকে আপনার মনের কথা বলুন যাতে সে আপনার হয়ে তাকে আপনার মনের কথা বলে দিতে পারে। তবে একটি বিষয় ভেবে নিবেন আপনার ক্ষতি করতে পারে এমন কোনো বন্ধুকে আপনার মনের কথা বলবেন না।

আপনি যদি তাকে সরাসরি বলতে না পারেন তাহলে তাকে ইঙ্গিতের মাধ্যমে বুঝিয়ে দিন যে আপনি তাকে কিছু একটি বলতে চাচ্ছেন বা তার সম্পর্কে আপনার মনে কোনো অনুভূতি কাজ করছে। আপনি যদি তাকে আপনার অনুভূতি সম্পর্কে তাকে ইঙ্গিতের মাধ্যমে বুঝিয়ে দিতে পারেন তাহলে সেও আপনাকে তার মনের আসল কথাটি বলে দিবে।

মনের ভাষা প্রকাশের জন্য চিঠির আবেদনই আলাদা। চিঠি এখন বিলুপ্তপ্রায় হলেও আপনি একটু রোমান্টিক হয়েই নাহয় লিখে ফেলুন একটি চিঠি। আর তারপরে পৌঁছে দিন প্রিয়জনের ঠিকানায়। এবার সে আপনার আহবানে সাড়া দিতেও পারে!

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4152
Post Views 627