MysmsBD.ComLogin Sign Up

ওয়েস্ট ইন্ডিজকে ৩২৯ কোটি টাকা মওকুফ করে দিল ভারত!

In ক্রিকেট দুনিয়া - Apr 22 at 8:15pm
ওয়েস্ট ইন্ডিজকে ৩২৯ কোটি টাকা মওকুফ করে দিল ভারত!

২০১৪ সালে ঘটেছিল ঘটনাটা। ক্রিকেটারদের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের গণ্ডগোল। যে কারণে ভারতে অনুষ্ঠিত সিরিজের মাঝ পথেই দেশে ফিরতে বাধ্য হয়েছিলেন ক্যারিবীয় ক্রিকেটাররা। মাঝ পথে এভাবে সিরিজ বাতিল করার কারণে বাণিজ্যিক এবং সম্প্রচার চুক্তি বাবদ বেশ ক্ষতির সম্মুখিন হয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ক্ষুব্ধ হয়ে তখনকার ভারতীয় বোর্ড বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছিল, আর কখনও ওয়েস্ট ইন্ডিজই সফর করবে না তারা।

বাণিজ্যিক এবং সম্প্রচার চুক্তি বাবদ যে ক্ষতির সম্মুখিন হয়েছিল বিসিসিআই, সেটা হিসেব করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছে প্রায় ৪২ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করে তারা। বাংলাদেশের টাকায় যার পরিমান প্রায় ৩২৯ কোটি টাকা। অবশেষে সেই ক্ষতিপূরণ দাবি থেকে সরে আসলো ভারত। মওকুফ করে দিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে।

বিসিসিআই প্রেসিডেন্ট শশাঙ্ক মনোহর নিজে আজ এই ক্ষতিপূরণের দাবি বাতিলের ঘোষণা দেন। তবে শর্তও জুড়ে দেন তিনি একই সাথে। ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজ ভারত সফর করে ২০১৪ সালে সিরিজের যে ম্যাচগুলো খেলেনি, সেগুলো পূরণ করে দেয়ার শর্ত দেন।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডও শর্তে রাজি। এ কারণেই ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান শশাঙ্ক মনোহর ইস্যুটাকে আর জিইয়ে না রাখার পক্ষে মত দেন। গত বছরের শেষ দিকেই বিসিসিআই’র কর্মকর্তারা সিরিজের বাকি অংশ খেলার বিষয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে আলাপ করেন। বিসিসিআইর প্রস্তাবে ডব্লিউসিবি রাজি হলেও এতদিন ভারত বিষয়টা ঝুলিয়ে রেখেছিল। শেষ পর্যন্ত ফাইনাল সিদ্ধান্ত আজ জানালো তারা।

শশাঙ্ক মনোহর নিজেই বলেন, ‘ইস্যুটাকে শেষ করে আনাটাই আমরা সঠিক বলে মনে করেছি। কারণ, তারা (ডব্লিউসিবি) যখন সিরিজের বাকি ম্যাচগুলো খেলার ব্যাপারে সম্মত হয়েছে।’

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4064
Post Views 376