MysmsBD.ComLogin Sign Up

যে কারণে মেয়ের নাম ‘ব্লাশ’ রাখলেন ব্যাটিং দানব গেইল

In ক্রিকেট দুনিয়া - Apr 22 at 6:27pm
যে কারণে মেয়ের নাম ‘ব্লাশ’ রাখলেন ব্যাটিং দানব গেইল

কন্যাসন্তানের বাবা হয়েছেন ক্যারিবিয় ব্যাটিং দানব ক্রিস গেইল। সন্তানের মুখ দেখতে গত মঙ্গলবার আইপিএল থেকে ছুটি নিয়ে তিনি ছুটে যান ওয়েস্ট ইন্ডিজে। ইতিমধ্যে তিনি মেয়ের নামও রেখেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বান্ধবী নাতাশা ও তার একটি ছবি দিয়ে টুইট বার্তায় গেইল জানান, ‘দুই ঘন্টা আগেই আমরা আমাদের মেয়ে ‘ব্লাশ’কে পৃথিবীতে স্বাগত জানাতে চাই। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ। সুস্থ ও শক্তিমান। সবচেয়ে বড় উপহার।

তার প্রতিটি নিঃশ্বাসের সাক্ষী হওয়াটা বিরাট এক অভিজ্ঞতা। নাতাশা জন্য আমার শুভকামনা থাকল। সে খুবই সহনশীল নারী।’ ‘ব্লাশ’ ইংরেজি শব্দ। যার বাংলা অর্থ ‘রক্তিম আভা’। মেয়ের নাম ব্লাশ রাখার পেছনে অবশ্য কারণ রয়েছে। আর সেই কারণ অস্ট্রেলিয়ার টেন নেটওয়ার্কের রিপোর্টার মেলানি ম্যাকলাফলিন। গেল বিগ ব্যাশে হোবার্ট হারিকেন্সের মুখোমুখি হয়েছিল গেইলের দল মেলবোর্ন রেনেগেডস।

হারিকেন্সের দেওয়া ১৪১ রানের জবাবে রেনেগেডসের হয়ে ১৫ বলে ৪১ রানের ঝোড়ো ইনিংস খেলে কেবল ডাগ আউটে এসেছেন গেইল। ওই সময় গেইলের সাক্ষাৎকার নিতে আসেন বিগ ব্যাশ সম্প্রচার সংস্থা চ্যানেল টেনের নারী সাংবাদিক মেলানি ম্যাকলাফলিন। সাক্ষাৎকার দিতে গিয়ে ম্যাকলাফলিনকে গেইল বলেন, ‘আমি তোমাকে সাক্ষাৎকার দেব বলেই আউট হয়ে এসেছি। প্রথম দেখাতেই তোমার চোখদুটো আমার দারুণ লেগেছে।

আশা করি আমরা ম্যাচটা জিততে পারব। চল না ম্যাচ শেষে ড্রিংকস করি।’ গেইল অবশ্য হাসতে হাসতেই কথাগুলো বলেছিলেন। কিন্তু ব্যাপারটা ক্ষুব্ধ করেছে ওই নারী সাংবাদিককে, সম্প্রচার সংস্থা চ্যানেল টেনসহ বিগ ব্যাশ কর্তৃপক্ষকে। ব্যাপারটাকে ভালোভাবে নেয়নি কেউই। বিগ ব্যাশ কর্তৃপক্ষ গেইলের মন্তব্যকে ‘অনভিপ্রেত’ ও ‘অগ্রহণযোগ্য’ হিসেবে অভিহিত করে।

ব্যাপারটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও তুমুল সমালোচনা চলে। ওই সময় ম্যাকলাফলিন গেইলের কথা শুনে লজ্জায় লাল হয়ে যান। তখন গেইল বলেছিলেন, ‘ডোন্ট ব্লাশ বেবি’। আর সেই ‘ব্লাশ’ তার কন্যাসন্তানের নাম হয়ে গেল! এতে প্রমাণিত হয় বিগ ব্যাশের ওই ঘটনা গেইলের মনে ভালোই দাগ কেটেছিল।

Googleplus Pint
Rayhan Moyen
Posts 77
Post Views 304