MysmsBD.ComLogin Sign Up

আমি নিশ্চিত, ফেসবুক মেসেঞ্জারে এ ১০টি অপশন জানা নেই আপনার!

In ইন্টারনেট দুনিয়া - Apr 22 at 2:46pm
আমি নিশ্চিত, ফেসবুক মেসেঞ্জারে এ ১০টি অপশন জানা নেই আপনার!

বিশ্বের অত্যন্ত জনপ্রিয় একটি মাধ্যম ফেসবুক। আর এই ফেসবুক ম্যাসেঞ্জার প্রায় সবাই ব্যবহার করে থাকেন। তবে ম্যাসেঞ্জারের ব্যবহারবিধি কতজন জানেন? অনেকে হয় তো শুধু চ্যাটিং পর্যন্তই সীমাবদ্ধ। এর বাইরে অনেকে কিছুই জানেন না।

ফেসবুক ম্যাসেঞ্জারে ১৩টি এমন ফিচার রয়েছে যেগুলি সম্পর্কে চট করে টের পাওয়া খুবই মুশকিল। যাঁরা টেকস্যাভি, এ সব তাঁদের বাঁ হাতের খেল হতে পারে। তাই বলে সকলেই জানেন, এমনটাও নয়। তাহলে আসুন জেনে নিই কি কি সেগুলো?


১। কোথাও ফেঁসে গিয়েছেন? নিজের লোকেশন জানাতে চান বন্ধুকে? স্রেফ লোকেশন আইকন চাপুন।

২। বন্ধুদের নিজের মতো করে নাম দিতে চান? তা-ও সম্ভব। নোটিফিকেশন্স-এ গেলেই ‘নিকনেম’ অপশন পাবেন। বাকিটা জলবৎ তরলম।

৩। বন্ধুর সঙ্গে দাবা খেলতে চান? চ্যাট বক্সে গিয়ে @fbchess টাইপ করুন।

৪। কেএলএম রয়্যাল ডাচ এয়ারলাইন্স ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে বোর্ডিং পাস দেওয়ার ব্যবস্থা করেছে। শুধু তা-ই নয়, ফ্লাইট সম্পর্কে যাবতীয় তথ্য পাওয়া যায় মেসেঞ্জারে। কে বলতে পারে, এই রাস্তা অন্য এয়ারলাইন্সগুলি নেবে না?

৫। ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে আপনি বন্ধুর হয়ে পেমেন্টও করতে পারেন। তিনটি ডট-এ ক্লিক করে ‘পেমেন্টস’ অপশন বেছে নিন। প্রথমবার পেমেন্টের জন্য ডেবিট কার্ডের সঙ্গে কানেক্ট করতে হবে।


৬। প্রতিটি কথোপথনের রং পাল্টাতে পারবেন। ‘কনট্যাক্ট’-এ গিয়ে ‘চেঞ্জ কালার’ অপশন পাবেন।

৭। বন্ধুর মন খারাপ? মুড ভাল করতে চান? চ্যাট-এ গিয়ে @dailycute টাইপ করুন। দেখুন কী হয়!

৮। ধরা যাক, স্বামী বা স্ত্রীর পাশে বসে বন্ধুর সঙ্গে তেড়ে তার সমালোচনা করছেন চ্যাটে। মাঝে একবার উঠেছেন, কোনও কাজে গিয়েছেন। প্রিভিউ সমালোচিত ব্যক্তির চোখে পড়ে গেল! ভাবতে পারছেন, কী হবে? সেটিংস-এ যান, নোটিফিকেশনস প্রিভিউ অফ করে দিন।

৯। এবারে একটি বাস্কেটবল ইমোজি পাঠিয়ে দেখুন বন্ধুকে। দু’জনে মিলে খেলতে পারবেন বাস্কেটবল।

১০। এবং সব শেষে, ফেসবুক অ্যাকাউন্ট ছাড়াই আপনি মেসেঞ্জার ব্যবহার করতে পারেন। মেসেঞ্জার ইনস্টল করে ফোন নম্বর দিয়ে লগ-ইন করুন।""

Googleplus Pint
Noyon Khan
Posts 3489
Post Views 946