MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

আইপিএলের এই আসরে এখন পর্যন্ত মুস্তাফিজের বোলিং রেকর্ড জানলে অবাক হবেন

In ক্রিকেট দুনিয়া - Apr 22 at 10:16am
আইপিএলের এই আসরে এখন পর্যন্ত মুস্তাফিজের বোলিং রেকর্ড জানলে অবাক হবেন

আইপিএলে অভিষেকের নিয়ন্ত্রিত বোলিংয়ের জন্য সকলের কাছেই প্রশংসিত হচ্ছেন সানররাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা বাংলাদেশের বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। প্রতিটি ম্যাচ শেষেই পক্ষ-প্রতিপক্ষ, ক্রিকেট তারকা, ক্রিকেট বিশ্লেষক সবার আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন মুস্তাফিজ।

সানরাইজার্স হায়দরাবাদ তাদের প্রথম ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বিপক্ষে একাদশে রাখেন টাইগার মু্স্তাফিজকে। সে ম্যাচে ৪ ওভার বল করে মাত্র ২৬ রান দিয়ে টি-টোয়েন্টির অন্যতম সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স ও শেন ওয়াটসনের উইকেট শিকার করেন তিনি। ওই ম্যাচে মুস্তাফিজের ২৪ বলের ১১ টি ছিল ডট বল। প্রতিপক্ষের ব্যাটসম্যানরা তার বল থেকে মাত্র ১ টি ছক্কার মার ও ১ টি চারের মারতে পেরেছিলেন।

হায়দরাবাদের ২য় ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৪ ওভার বল করে মাত্র ২৯ রান দিয়ে আন্দ্রে রাসেলের উইকেটটি শিকার করেছিলেন মুস্তাফিজ। আন্দ্রে রাসেলকে মুস্তাফিজ যেভাবে বোল্ড করেছেন তা ছিল দেখার মতো। ১৩.৪ ওভারে ইয়র্কার লেন্থের বল রক্ষণাত্মক ভঙ্গিতে ঠেকাতে চেয়েছিলেন রাসেল। কিন্তু পারেননি। ভেঙে গেল স্ট্যাম্প। দেহের ভারসাম্য রক্ষা করতে না পারায় ক্রিজেই পড়ে যান রাসেল। এই ম্যাচে তার ৪ ওভারের বল থেকে থেকে মাত্র ১টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকাতে পেরেছেন প্রতিপক্ষ কেকেআরের ব্যাটসম্যানরা। দলের বাকি বোলাররা রান দিয়েছেন অকাতরে।

সানরাইজার্স হায়দরাবাদের তৃতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে প্রথম দুই ওভারে ২২ রান দিলেও শেষ দিকের দুই ওভারে দুর্দান্ত বল করেন মুস্তাফিজ। এই ১২ বলে ১০ রান খরচ করে একটি উইকেট লাভ করেন তিনি। মুম্বাইয়ের বড় স্কোর গড়ার স্বপ্ন ভেঙে দেন। নিজের বোলিং কোটার ৪র্থ ওভারের ৪র্থ বলে হার্দিক পান্ডেকে দারুণ এক ইয়র্কারে ভড়কে দেন।

আজ গুজরাট লায়ন্সের বিপক্ষে হায়দরাবাদের ইনিংসে ৪ ওভার বল করে মাত্র ১৯ রান দিয়েছেন মুস্তাফিজ। নিজের বোলিং কোটার ৩য় ওভারের ৫ম বলে অফ কাটারে রবীন্দ্র জাদেজাকে সরাসরি বোল্ড করেছেন মুস্তাফিজ। তার ২৪ বলের ১০টি ডট। মিস ফিল্ডিংয়ের জন্য সুরেশ রায়না তার ১টি বলকে চারে পরিণত করতে পেরেছেন। এছাড়া তার বল থেকে আর কোনো চার বা ছক্কা হাঁকাতে পারেন নি গুজরান লায়ন্সের কোনো ব্যাটসম্যান।

বিরাট কোহলি-এবি ডি ভিলিয়ার্স-শেন ওয়াটসন-আন্দ্রে রাসেল-হার্দিক পান্ডের মতো আজো মুস্তাফিজের কাছে পরাস্ত হয়েছেন ম্যাককালাম-রায়না-জাদেজা। সানরাইজার্স হায়দরাবাদের বোলারদের মধ্যে সবচেয়ে কম রান দিয়েছেন মুস্তাফিজ।

এই পর্যন্ত আইপিএলে ৪টি ম্যাচে ১৬ ওভার ৯৬ বল করে মাত্র ১০৬ রান দিয়ে ম্যাচ জেতানোর মতো ৫ ব্যাটসম্যানকে আউট করেছেন মুস্তাফিজ। মুস্তাফিজ এতটা দিবে তা কি ভেবেছিল সানরাইজার্স হায়দরাবাদের কর্তৃপক্ষ?

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6915
Post Views 1259