MysmsBD.ComLogin Sign Up

যে কথাগুলো দুর্বল ব্যক্তিত্বকে প্রকাশ করে!

In লাইফ স্টাইল - Apr 22 at 6:52am
যে কথাগুলো দুর্বল ব্যক্তিত্বকে প্রকাশ করে!

অন্যের সঙ্গে কথা বলার সময় আপনার মুখ থেকে এমন কিছু কথা অবচেতন মনে অথবা অভ্যাসবশত বেরিয়ে যায়, যে কথাগুলো আপনার ব্যক্তিত্বকে মানুষের কাছে দুর্বল করে তোলে। এখানে জেনে নিন এমন তিনটি শব্দ, যেগুলো আপনার মুখ থেকে বেরিয়ে আপনারই ব্যক্তিত্বকে দুর্বল করে তোলে।


আসলে বা প্রকৃতপক্ষে: আপনি যখনই কথায় কথায় বলে ওঠেন আসলে বা প্রকৃতপক্ষে, তখন আপনার দুর্বল ব্যক্তিত্বকেই তুলে ধরে। কারণ, আপনি যদি কথায় কথায় বলেন আসলে, তাহলে সামনের মানুষের মনে হয়, তাহলে কী আপনি মিথ্যে কথা বলতে অভ্যস্থ। তাই বিশেষ বিশেষ কথার ক্ষেত্রে আসলে বলে নিচ্ছেন। তাই এবার থেকে আসলে বা প্রকৃতপক্ষে কথাটা এড়িয়ে চলুন।


দুঃখিত: কিছু মানুষ আছেন, যারা কথায় কথায় দুঃখ প্রকাশ করেন। শুধু বলেন, সরি। আমার ভুল হয়ে গিয়েছে। কিন্তু মাথায় রাখতে হবে, লোক আপনার সরি কিংবা দুঃখিত হওয়ার জন্য বসে নেই। সবাই আশা করে, আপনি ভুলটাই করবেন না। সেখানে যদি একদিনের মধ্যে ৫০টা ভুল করেন আর তারপর সরি বলেন, তাহলে আপনার দুর্বল ব্যক্তিত্বই ফুটে ওঠে।


আমি: কথায় কথায় আমি বলবেন না। আমি বলছি শুনুন। আমি মনে করি এটা। প্রতি কথায় আমি বলার অর্থ আপনি বড্ড আমি আমি করেন। এটার জন্য মানুষ আপনাকে অপছন্দ করবে। তাই এবার থেকে কথায় কথায় আমি বলা ছেড়ে দিন।

Googleplus Pint
Noyon Khan
Posts 3489
Post Views 409