MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

লক্ষ্মণের মুখে মুস্তাফিজ-বন্দনা

In ক্রিকেট দুনিয়া - Apr 21 at 7:43pm
লক্ষ্মণের মুখে মুস্তাফিজ-বন্দনা

অভিষেকের মাত্র এক বছরেই পুরো ক্রিকেট বিশ্বের নজর কেড়েছেন মুস্তাফিজুর রহমান। বিষাক্ত অফ কাটারে বিশ্বসেরা ব্যাটসম্যানদের বোকা বানাতে পারেন বলেই তাকে নিয়ে চলছে এত আলোচনা।

দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে চেনানোর পর এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও আলোচনার কেন্দ্রে বাংলাদেশি এই কাটার মাস্টার। বিশ্বসেরা তারকাদের পর এবার মুস্তাফিজকে প্রশংসায় ভাসালেন ভারতের গ্রেট ক্রিকেটার ভি ভি এস লক্ষ্মণ।

অভিষেক মৌসুমে পাকিস্তানের মোহাম্মদ আমির ছাড়া বিশ্বের অন্য কোনো বাঁ হাতি বোলার মুস্তাফিজের মতো এতটা সাফল্য পাননি। আইপিএলে ২০ বছর বয়সি মুস্তাফিজের পারফরম্যান্স এতটাই ক্ষুরধারা যে, তাকে জায়গা ছেড়ে দিতে বেঞ্চে বসে থাকতে হচ্ছে বিশ্বসেরা বোলার ট্রেন্ট বোল্টকেও। আর তাই দারুণ সাফল্যের জন্য মুস্তাফিজকে হায়দরাবাদ শিবিরের ‘এক্স ফ্যাক্টর’ বলেছেন ভি ভি এস লক্ষ্মণ।

দুই সপ্তাহ ধরে হায়দরাবাদের হয়ে কাজ করছেন লক্ষ্মণ। তাই মুস্তাফিজকে খুব কাছ থেকেই পর্যবেক্ষণ করছেন ভারতের প্রাক্তন এই ক্রিকেটার। মুস্তাফিজের বোলিং বৈচিত্র্য নিয়ে তিনি বলেন, ‘তার (মুস্তাফিজ) বোলিংয়ে বৈচিত্র্য এবং নির্ভুলতা রয়েছে। চাপের মুহূর্তেও আপনাকে সেই বিষয়গুলো মাথায় রাখতে হবে। অনেক প্রতিভাবান ক্রিকেটারই চাপের সময় তা ঠিক রাখতে পারে না। কিন্তু মুস্তাফিজ নিয়মিতই তা করছে।’

মুস্তাফিজের আত্মবিশ্বাস নিয়ে লক্ষ্মণ বলেন, ‘মুস্তাফিজ আত্মবিশ্বাসী একজন বোলার। তার কাজের ধরন অসাধারণ। সে বরাবরই স্মার্ট একজন বোলার। সে তার দক্ষতা নিয়ে কঠোর পরিশ্রম করে। তাই আমার মনে হয়ে কেবল আন্তর্জাতিক ক্রিকেট অভিষেকের প্রথম বছরই নয়, পুরো ক্যারিয়ারেই দীর্ঘ সময় ধরে ভালো করবে সে।’

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6902
Post Views 439