MysmsBD.ComLogin Sign Up

বাজারে এসেছে স্যামসাং ‘গ্যালাক্সি এ৯ প্রো’

In মোবাইল ফোন রিভিউ - Apr 21 at 1:06pm
বাজারে এসেছে স্যামসাং ‘গ্যালাক্সি এ৯ প্রো’

স্যামসাংয়ের জনপ্রিয় সিরিজ গ্যালাক্সি। প্রতিশ্রুতি মোতাবেক গতবছরের ডিসেম্বর মাসে ‘গ্যালাক্সি এ৯’ লঞ্চ করে স্যামসাং৷ এবার স্যামসাং-প্রেমীদের সে আশা পূরণ হলো। দক্ষিণ কোরিয়ার টেক জায়েন্ট সংস্থাটি এবার বাজারে আনল গ্যালাক্সি এ৯-এর আপগ্রেডেড মডেল ‘গ্যালাক্সি এ৯ প্রো‘ ৷

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, প্রাথমিকভাবে চীনের বাজারে ছাড়া হয়েছে স্মার্টফোনটি। চীনের বাজারে স্যামসাং গ্যালাক্সি এ৯ প্রো স্মার্টফোনটির দাম রাখা হয়েছে তিন হাজার ৪৯৯ চীনা ইয়েন। এর আগের মডেল গ্যালাক্সি এ৯-এর দাম রাখা হয়েছিল তিন হাজার ১৯৯ চীনা ইয়েন। নতুন হ্যান্ডসেটটি ৩ হাজার ৪৯৯ চীনা ইউয়ান (প্রায় ৫৪২ ডলারে) বিক্রি করা হচ্ছে। যা বাংলাদেশি টাকায় দাম পড়বে প্রায় ৪৩ হাজার টাকা।

গ্যালাক্সি এ৯ প্রো স্মার্টফোনটিতে রয়েছে ডুয়েল সিম। ১৬ মেগাপিক্সেলের রিয়ার ও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ৪ জিবি র‍্যাম ও ৫০০০ এমএএইচের ব্যাটারি।
অ্যানড্রয়েড ৫.১ ললিপপ-ভিত্তিক অপারেটিংয়ে চলবে স্মার্টফোনটি। মেটাল ও গ্লাস ফ্রেম দিয়ে স্মার্টফোনটির বডি ডিজাইন করা হয়েছে। গ্যালাক্সি নোট ৫ ও গ্যালাক্সি এস৬-এর মতো করেই গ্যালাক্সি এ৯ প্রো-এর ডিজাইন করা হয়েছে।

এতে রয়েছে ৬ ইঞ্চি ফুল-এইচডি (১০৮০x১৯২০ পিক্সেলস) সুপার অ্যামোলেড ডিসপ্লে, যার সঙ্গে রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাস। প্রসেসর রয়েছে ৬৪-বিট অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৫২ এসওসি। সঙ্গে আরো আছে আদ্রেনো ৫১০ জিপিইউ।
সেটটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও স্যামসাং পে সাপোর্ট। কানেক্টিভিটির জন্য রয়েছে ব্লুটুথ ভি৪.১, জিপিএস, বেইদৌ, এনএফসি, ওয়াই-ফাই এবং ইউএসবি ২.০।
সাদা ও সোনালি এই দুই রঙে পাওয়া যাবে স্মার্টফোনটি।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1365
Post Views 189