MysmsBD.ComLogin Sign Up

ওয়ালটনের স্বল্প মূল্যের নতুন স্মার্টফোন বাজারে

In মোবাইল ফোন রিভিউ - Apr 21 at 12:06pm
ওয়ালটনের স্বল্প মূল্যের নতুন স্মার্টফোন বাজারে

নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন এবার বাজারে নিয়ে এসেছে প্রিমো জিএইচ সিরিজের স্বল্প মূল্যের আকর্ষণীয় ফিচারের নতুন স্মার্টফোন ‘প্রিমো জিএইচ-ফাইভ মিনি’

অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমে চালিত এই স্মার্টফোনটিতে রয়েছে আইপিএস এবং ওজিএস প্রযুক্তির ৪.৫ ইঞ্চি এফডব্লিউভিজিএ স্ক্রিনের ডিসপ্লে। স্ক্র্যাচ থেকে ডিসপ্লে সুরক্ষায় ব্যবহৃত হয়েছে কর্নিং গরিলা গ্লাস।

প্রসেসর হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০। মেমোরির ক্ষেত্রে রয়েছে ১ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা। ফলে সেটটিতে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে।

ডুয়াল সিম, ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধার এই হ্যান্ডসেটটির উভয় সিম স্লটেই থ্রিজি নেটওয়ার্ক ব্যবহার করা যাবে।

স্মার্টফোনটিতে রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়ার ক্যামেরার ফিচার হিসেবে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেল্ফ টাইমার, অটো ফোকাস, টাচ ফোকাস ও টাচ শট। রিয়ার ক্যামেরার সাহায্যে নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে। যেমন ফেস বিউটি, এইচডিআর, জিফ এবং প্যানারোমা মোড। এছাড়া রিয়ার ক্যামেরার সাহায্যে এইচডি ভিডিও ধারণ করা যাবে।

ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সেলফির ক্ষেত্রে নরমাল মোড, ফেস বিউটি ও জিফ মোডে সেলফি তোলা যাবে। ডিজিটাল জুম, সেল্ফ টাইমার, টাচ শট ফিচার সুবিধা রয়েছে ফ্রন্ট ক্যামেরায়।

ইয়ারফোনে গান শোনা ও মুভি দেখায় রয়েছে ডিটিএস সাউন্ড সিস্টেম। ফলে অনেক বেশি জীবন্ত ও পরিস্কার শব্দানুভূতি পাওয়া যাবে।

যেহেতু এখনকার বাচ্চারা অভিভাবকের স্মার্টফোনে গেমস খেলার জন্য বায়না করে থাকে, তাই ওয়ালটনের নতুন এই ‘প্রিমো জিএইচ-ফাইভ মিনি’ স্মার্টফোনটিতে রয়েছে চিলড্রেন মোড সুবিধা। ফলে গেমস বা অন্যান্য মাল্টিমিডিয়া কনটেন্ট ব্যবহারে ছোট বাচ্চাদের হাতে ফোন থাকাকালীন সময়ে গুরুত্বপূর্ণ অ্যাপস, ফাইল বা ছবি মুছে যাওয়ার আশংকা থাকবে না। চিলড্রেন মোডে শুধু শিশুদের উপযোগী বিভিন্ন মাল্টিমিডিয়া অ্যাপস রাখার সুবিধা থাকায়, ফোনের গুরুত্বপূর্ণ ফাইলগুলো থাকবে নিরাপদ।

প্রিমিয়াম আউটলুকের এই হ্যান্ডসেটটিতে অন্যান্য আকর্ষণীয় ফিচারের মধ্যে রয়েছে ডাবল টেপ টু ওয়াক অ্যান্ড স্লিপ (স্ক্রিনে দুবার টোকা দিয়ে স্ক্রিন অন/অফ করা), রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, জিপিএস সুবিধা এবং ১৮৫০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ, মাইক্রো ইউএসবি পোর্ট, ওয়াই-ফাই হটস্পট এবং ওটিএ সুবিধা। সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), লাইট (ব্রাইটনেস), ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), ওরিয়েন্টেশন ও প্রক্সিমিটি।

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ওয়ালটনের প্রিমো জিএইচ-ফাইভ মিনি স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ৫ হাজার ৬৯০ টাকায়। মেটালিক ব্ল্যাক, পিওর হোয়াইট, স্কাই ব্লু- এই ৩টি ভিন্ন কালারে বাজারে এসেছে নতুন এই স্মার্টফোনটি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6972
Post Views 176