MysmsBD.ComLogin Sign Up

ইরফানকে নিষিদ্ধ করল আইসিসি

In ক্রিকেট দুনিয়া - Apr 21 at 12:39am
ইরফানকে নিষিদ্ধ করল আইসিসি

বারবার ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আইসিসির দুর্নীতি দমন কমিশনকে জানাননি তিনি। যা আইসিরি আচরণবিধি ভঙ্গের আওতায় পড়ে। আর এই অপরাধের ফলে পাকিস্তানি বংশোদ্ভূত হংকং অলরাউন্ডার ইরফান আহমেদকে দুই বছর ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি।

বুধবার পাওয়া এই নিষেধাজ্ঞার ফলে ২০১৮ সালের মে মাস পর্যন্ত খেলতে পারবেন না ইরফান আহমেদ। হংকং জাতীয় দলের এই ক্রিকেটারের নিষেধাজ্ঞা নিয়ে এক বিবৃতিতে আইসিসি জানায়, ‘২০১৫ সালের ৪ নভেম্বরের অপরাধের জন্যই ইরফানকে নিষেধাজ্ঞা দেওয়া হয়। আইসিসির দুর্নীতি দমন ইউনিটের (এসিইউ) অধীনে এই বিষয়টি এতোদিন যাচাই বাছাইয়ের মধ্যে ছিল। আহমেদ ফিক্সিংয়ের প্রস্তুাবগুলো এসিইউর’র কাছে প্রকাশ করেননি। ২০১২ সালের জানুয়ারি থেকে ২০১৪ সালের জানুয়রি পর্যন্ত বিভিন্ন সময়ে তার সঙ্গে দুর্নীতির সম্পৃক্ততার আচরণ খুঁজে পেয়েছে কমিটি।’

২০০৮ সালে হংকংয়ের জার্সিতে ইরফানের ওয়ানডেতে অভিষেক ঘটে। ২৬ বছর বয়সী এই ক্রিকেটার হংকং জাতীয় দলের হয়ে ৬টি ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। বিশ্বমঞ্চে আসার আগেই নিষিদ্ধ ছিলেন ইরফান আহমেদ। এর ফলে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ হারান হংকং দলের এই অলরাউন্ডার।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6714
Post Views 345