MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

একবার দেখে নিন না কোন কোন সবজী ক্যান্সার রোগ প্রতিরোধে সক্ষম

In সাস্থ্যকথা/হেলথ-টিপস - Apr 20 at 11:22am
একবার দেখে নিন না কোন কোন সবজী ক্যান্সার রোগ প্রতিরোধে সক্ষম

সময়ের সঙ্গে সঙ্গে বদলে গেছে আমাদের জীবন যাপনে পদ্ধতি। আর জীবন যাপনের ওপর নির্ভর করে বিভিন্ন ধরনের রোগ। আমরা এতোটাই ব্যস্ত যে নিজেদের দিকে খেয়াল রাখার সময় আমাদের খুব কম। জীবন যাপনের ওপর নির্ভর করে মোটা হওয়া এবং তার সঙ্গে অনেকেই ক্যানসারের মতো মারণ রোগেও আক্রান্ত হচ্ছেন।




এছাড়া এই রোগে আক্রান্ত হওয়ার ফলেও এখনকার চিকিৎসা বিজ্ঞান উন্নত হওয়ার ফলে প্রতিরোধ করা যায় এই মারণ রোগকে। কিন্তু প্রতিরোধ করা গেলেও শরীর দুর্বল হয়ে পড়ে।

তাই এবার দরকার এমন কি জিনিস খেলে এই রোগ ছুঁতেই পারবে না আপনার শরীরকে। দেখে নিন এক ঝলকে...

১. ফুলকপি
ফুলকপিতে অবস্থিত সালফোরেফেন ক্যানসার প্রতিরোধে সক্ষম। ক্যানসারে আক্রান্ত কোষগুলিকে বিস্তার লাভ করার আগেই মেরে ফেলতে সক্ষম হয়।

২. গাজর
যদিও চোখের দৃষ্টিশক্তি বাড়াতে সাহায্য করে গাজর। তবুও ১০ বছর ধরে গবেষণার পর দেখা গিয়েছে গাজর ক্যানসারের মতো মারণ রোগ প্রতিরোধেও সক্ষম। এই সবজি সাধারণত প্রোস্টেড ক্যানসার প্রতিরোধে সক্ষম হয়।

৩. অ্যাভোকাডো
এই ফল যদিও কারোর খুব একটা পছন্দ নয়। তাহলেও এতে প্রচুর পরিমাণে অ্যান্টি ওক্সিডেন্ট থাকার জন্য এটি ক্যানসার রোগ প্রতিরোধে সক্ষম হয়। এই ফলে ফ্যাট বেশি পরিমাণে থাকা সত্ত্বেও এটি ওজন কমাতে সাহায্য করে। এই ফল স্যান্ডউইচ বা রস তৈরি করে খেলে খুবই উপকারি।

৪. ব্রকোলি
এই সবজি সব থেকে ভালোভাবে ক্যানসার প্রতিরোধে সক্ষম। যেমন কোলোন এবং ব্লাডারকে ক্যানসার হওয়ার হাত থেকে রক্ষা করে। এতে প্রচুর পরিমানে ফাইবার থাকার জন্য এটি হজমেও সাহায্য করে।

৫. টমেটো
এই সবজী খেতে খুবই ভালো। স্বাদের সঙ্গে এর গুণগুলিও অসাধারণ। এই সবজী শরীর থেকে লাইকোপেন নিঃসরণে সাহায্য করে। যা ক্যানসার রোগ প্রতিরোধে সক্ষম হয়। এটি প্রোস্টেড ক্যানসার প্রতিরোধে সক্ষম হয়।

৬. আখরোট
এতে ওমেগা ৩ বর্তমান। যা হৃদরোগ প্রতিরোধে সক্ষম। এছাড়া এটি কোলেস্টেরল প্রতিরোধেও সক্ষম হয়। যা প্রোস্টেড এবং ব্রেস্ট ক্যানসার কমাতে সাহায্য করে।

৭. রসুন
রসুনও বিভিন্নভাবে ক্যানসার প্রতিরোধে সক্ষম। এটি ক্যানসার আক্রান্ত কোষগুলির বিস্তার বন্ধ করে নতুন কোষ উৎপাদনে সক্ষম। এছাড়া যে কোনও ফাংগাল ইনফেকশন কমাতে সাহায্য করে।

৮. আদা
আদাও ক্যানসার প্রতিরোধে সক্ষম। অ্যান্টি ইনফ্লেমেটারি
বৈশিষ্ট্য থাকার জন্য এটি দুর্বল হওয়ার হাত থেকে রক্ষা করে। চায়ের সঙ্গে মিশিয়ে এবং শুকোনো আদা খেলে ক্যানসার হয় না।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 105