MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

যদি সিনেমা জগৎটাই না থাকত তাহলে কি হত আমাদের?

In লাইফ স্টাইল - Apr 20 at 8:55am
যদি সিনেমা জগৎটাই না থাকত তাহলে কি হত আমাদের?

বাংলা থেকে হিন্দি, সমস্ত ধরনের সিনেমাই জনপ্রিয় আমাদের কাছে। আমাদের জীবনের সঙ্গে একান্তভাবে জড়িয়ে পড়েছে সিনেমা। আমাদের অবসর কাটানোর মাধ্যম হয়ে দাঁড়িয়েছে এই সিনেমা এবং এর গানগুলি। কখনও ভেবেছেন যদি সিনেমাই না থাকত, তাহলে ঠিক কি হত আমাদের জীবনে? কীভাবে কাটত আমাদের জীবন?

এক ঝলকে দেখে নিন কি কি অসুবিধা হত আমাদের...

#সিনেমা হল সব থেকে বড় একটি মাধ্যম যার মাধ্যমে যে কোনও ধরনের বার্তা অতি সহজেই মানুষের মধ্যে পৌঁছানো যায়। এর মাধ্যমে দেওয়া বার্তা সরাসরি মানুষের মনকে ছুঁইয়ে যেতে পারে।

#সিনেমা না থাকলে থাকত না গান। আর তাই যেকোনও অনুষ্ঠানে চলে আসত একঘেয়েমি। এন্টারটেনমেন্টের কোনও ব্যবস্থাই থাকত না। বিয়ে বাড়িতে বসত না সানাইয়ের আসর। বিখ্যাত হতে পারতেন না বিসমিল্লা খান।

#সুর মুছে যেত আমাদের জীবন থেকে। নিজের আনন্দ এবং দুঃখের মুহূর্তের পালন আলাদাভাবে কখনওই করতে পারত না। কারণ আনন্দ পেলে মানুষ গেয়ে ওঠে। কিন্তু যেখানে গানই থাকত না সেখানে গেয়ে কীভাবে উঠবে!

#আমাদের জামা-কাপড়ের কোনও পরিবর্তন হত না। একই ধরনের জামা পড়তে হয় আমাদের। ফ্যাশন সম্বন্ধে কোনও ধারনাই তৈরি হত না আমাদের মধ্যে।

#ভালোবাসার প্রস্তাব দেওয়ার সময় আমরা অনেকেই সিনেমার ডায়ালগ দিয়ে থাকি। কিন্তু ভাবুন যদি সিনেমা না থাকত ডায়ালগও আসত না আর প্রস্তাবও দিতে অনেক সময় কেটে যেত। বিখ্যাত হতেন না অমিতাভ বচ্চন!

#বিশ্ব সুন্দরী হওয়ার পরে তাদের এই মুকুট মাথায় নিয়েই বসে থাকতে হত। বিশ্বের কেউই তাদের কথা জানতে পারত না।

#সিনেমা না থাকলে সিনেমা হলও থাকত না। তখন পপকর্ণও জনপ্রিয় হয়ে পারত না। এমনকি ছোট খাটো ট্রিট দিতে গেলে অন্য কথা ভাবতে হত।

#সিনেমা না থাকলে কেরিয়ার অপশন থাকত অনেক কম। যেমন নাচ, গান, ফটোগ্রাফি ইত্যাদি কোনও ফিল্ডই থাকত না।

#আমাদের জীবনে চাহিদাও থাকত অনেক কম। যার দরুণ টাকা খরচ কমে যেত। কিন্তু আমাদের জীবন হয়ে উঠত এক ঘেয়ে।

#অজানা থেকে যেত অনেক তথ্যই। সিনেমার মাধ্যমে বাড়িতে বসেই বাইরের গোটা জগতটাই দেখতে পাই আমরা। তাই আর দেখা হত না জগৎ।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 57