MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

প্রেম-ভালোবাসা সংক্রান্ত ২৫ টি মজার তথ্য

In লাইফ স্টাইল - Apr 20 at 8:53am
প্রেম-ভালোবাসা সংক্রান্ত ২৫ টি মজার তথ্য

ভাবছেন প্রেম-ভালোবাসা নিয়ে নতুন করে আবার কী জানবেন,সবই তো সবার জানা! ধারণাটা কিন্তু একেবারেই ভুল। প্রেম সম্পর্কে বেশির ভাগ তথ্যই এখনো অজানা। প্রেম-ভালোবাসা নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই। প্রেমের অনুভূতি গুলো কেমন, কেনই বা মানুষ ভালোবাসে, প্রেমে পড়ার সময় মানুষ কী দেখে ইত্যাদি নানা রকমের প্রশ্ন জাগে অনেকের মনেই।

ভালোবাসা নিয়ে মানুষের এই আগ্রহ চিরন্তন একটি বিষয়। যারা নতুন নতুন প্রেমে পড়ে তাদের দেহে সেরেটোনিন নামক এক প্রকার হরমোন উৎপন্ন হওয়া কমে যায়। যার ফলে মন কিছুটা উদাস থাকে বা বিষণ্ণতায় ভুগে। বেশিরভাগ ব্রেক-আপ হয়ে থাকে রিলেশনের ৫-৬ মাসের মাথায়। প্রেম হওয়ার একটি প্রধান ফ্যাক্ট হচ্ছে সবসময় সন্নিকটে বা কাছাকাছি থাকা। যার কারণে কলেজ বা ভার্সিটিতে প্রেম হওয়ার সম্ভাবনা তাই জেনে নিতে পারেন প্রেম-ভালোবাসা সম্পৃক্ত ৩৬ টি মজার তথ্য……
১। প্রথম দেখাতেই প্রেম বলে কিছু নেই! প্রথম দেখাতে যে আবেগ সৃষ্টি হয় মনে সেটা প্রকৃতপক্ষে প্রেম না। সেটা সৌন্দর্যের প্রতি মানুষের সহজাত শারীরিক আকর্ষন।

২ প্রায় ৪০% পুরুষই প্রেমিকার সাথে প্রথম বার দেখা করার সময় মনে মনে একদম আত্মবিশ্বাসী থাকে না।

৩। অনেকেই মনে করে নারীরা প্রেমের ক্ষেত্রে পুরুষের শারীরিক সৌন্দর্য দেখেন না। কিন্তু একথা সম্পূর্ণ ভুল। নারীরাও পুরুষদের মতই বাহ্যিক সৌন্দর্য দেখে আকর্ষনবোধ করে এবং দীর্ঘমেয়াদী সম্পর্কে যাওয়ার ক্ষেত্রে তারা একজন সুন্দর সুপুরুষ আকাঙ্খা করে।

৪। প্রেমে পড়ার অনুভূতিকে কোকেইন নেয়ার পর মস্তিষ্কের অনুভূতির সাথে তুলনা করা হয়।

৫। জীবনে একবারই প্রেমে পরেছেন বললেও প্রায় সব মানুষই জীবনে একাধিকবার প্রেমে পড়ে থাকেন।

৬। পুরোনো প্রেমিক/প্রেমিকাকে হিংসা করানোর চেষ্টা করার অর্থ হলো পুরানো প্রেমের জন্য এখনো আপনার মনে স্থান আছে।

৭। গবেষণায় দেখা গিয়েছে যে স্কুল,কলেজ, ফাস্ট ফুড, কফিশপ ও শপিং মল গুলো ফ্লার্টিং এর জন্য সবচেয়ে জনপ্রিয় যায়গা কারণ এসব স্থানে সাধারণত মানুষের মন ভালো থাকে ও মন খুলে কথা বলার মত মানসিকতা থাকে।

৮। সঙ্গী প্রেমের সম্পর্ক ভাঙতে চাইছে সেটা বোঝা যাবে যদি সে ইচ্ছে করে গায়ে পড়ে ঝগড়া করে, আগের মত দেখা করার আগ্রহ না দেখায় কিংবা কথায় কথায় বিরক্তি প্রকাশ করে।

৯। আমাদের দেশে বলা হয়ে থাকে যে নারীরা সম্পর্ক ভাঙ্গে বেশি। কিন্তু প্রকৃতপক্ষে এই কাজটি পুরুষরাই বেশি করে। কারণ সম্পর্কে যাওয়ার আগে তারা এর ভবিষ্যত পরিণতি চিন্তা না করেই এগিয়ে যায় এবং পরবর্তিতে সামাল দিতে না পেরে সম্পর্ক ভেঙ্গে ফেলে।

১০। গবেষণায় জানা গিয়েছে যে মাত্র ৩বার ডেট করেই পুরুষরা বুঝে ফেলে যে তারা প্রেমে পড়েছে। কিন্তু নারীরা এক্ষেত্রে প্রায় ১৪বার বা তারও বেশি ডেট করার পর বুঝতে পারে প্রেমে পড়ার বিষয়টি।

১১। সাধারণত ৫ থেকে ৬ মাসের মধ্যেই সবচেয়ে বেশি সংখ্যক ব্রেকআপ হয়।

১২। প্রায় ৪৮% অনলাইন প্রেমিক/প্রেমিকারা জানিয়েছে যে তাদের ব্রেকআপটা হয়েছে ইমেইলের মাধ্যমে।

১৩ গবেষণায় দেখা গিয়েছে যে সব পুরুষ প্রতিদিন সকালে স্ত্রীকে চুম্বন করে তারা অন্যদের চাইতে প্রায় ৫ বছর বেশি বাঁচে।

১৪। হতাশা, ভয় ও মানসিক চাপ দূর করার জন্য ভালোবাসার মানুষটি হাত শক্ত করে ধরাই যথেষ্ট। ভালোবাসার মানুষদের হাত ধরার সঙ্গে সঙ্গে অনেকটাই শান্ত হয়ে যায় মন।

১৫। পরিসংখ্যানে দেখা গেছে যে , প্রত্যেক ছেলে মানুষ বিয়ের আগে ৭ বার প্রেমে পড়ে।

১৬। গোলাপ ভালোবাসার প্রতীক এবং এর বিভিন্ন কালার ভালোবাসার বিভিন্ন অর্থ বহন করে। লাল গোলাপ- প্রকৃত ভালোবাসা, লাইট পিংক গোলাপ-ইচ্ছা; আকাঙ্খা, হলুদ গোলাপ-বন্ধুত্বপূর্ণ সম্পর্কের জন্য।

১৭। “love” শব্দটি এসেছে সংস্কৃত lubhyati থেকে যার মানে ইচ্ছা এবং মিউজিক জগৎ এ সবচেয়ে বেশি ব্যবহৃত শব্দ।

১৮। যারা নতুন নতুন প্রেমে পড়ে তাদের দেহে সেরেটোনিন নামক এক প্রকার হরমোন উৎপন্ন হওয়া কমে যায়। যার ফলে মন কিছুটা উদাস থাকে বা বিষণ্ণতায় ভুগে।

১৯। প্রেম ভালোবাসায় সুখের অনুভূতিগুলো ১ বছরের বেশি স্থায়ী হয়না কারণ মানুষের মস্তিষ্ক এই সুখের অনুভূতিগুলোর পুনরায় আসা অসম্ভব।

২০। প্রেম হওয়ার একটি প্রধান ফ্যাক্ট হচ্ছে সবসময় সন্নিকটে বা কাছাকাছি থাকা। যার কারণে কলেজ বা ভার্সিটিতে প্রেম হওয়ার সম্ভাবনা বেশি।

২১।বিয়ের আংটি সব সময় অনামিকা আঙ্গুলে পড়ানো হয়। কারণ সেই আঙ্গুলের সাথে হার্ট এর সংযোগ আছে বলে ধরা হয়।

২২।পরিসংখ্যানে দেখা গেছে প্রকৃত প্রেমিকরা কিস করার সময় ডান গাল থেকে শুরু করে ।

২৩। ৪০-৭০% নারীহত্যা সংঘটিত হয় তাদের প্রেমিক বা স্বামী দ্বারা।

২৪। অনেক সংস্কৃতিতে চিরায়ত ভালোবাসার প্রতীক হিসেবে সূতা বা দড়ি ব্যবহার করে যার মানে ভালোবাসার কোনো শুরুও নাই শেষ ও নাই।

২৫। প্রতি ৫ জনের মধ্যে ২ জন প্রথম ভালোবাসার মানুষকে বিয়ে করে

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 333