MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

৩ দিনেই শতকোটি ছাড়াল শাহরুখের ‘ফ্যান’, রেকর্ড গড়লো পাকিস্তানেও!

In সিনেমা জগৎ - Apr 20 at 8:11am
৩ দিনেই শতকোটি ছাড়াল শাহরুখের ‘ফ্যান’, রেকর্ড গড়লো পাকিস্তানেও!

বিনোদন ডেস্ক – গত ১৫ এপ্রিল ভারতে প্রায় সাড়ে ৩ হাজার এবং ভারতের বাইরে ১১ শত পর্দায় মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘ফ্যান’। আর মুক্তির প্রথম তিন দিনেই বিশ্বব্যাপী ১০০ কোটির ওপরে আয় করেছে সিনেমাটি।


২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত বলিউড সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে দ্রুত এ মাইলফলক অর্জন করেছে সিনেমাটি। এর আগে অক্ষয় অভিনীত ‘এয়ারলিফট’ সিনেমাটি ছিল চলতি বছরের সবচেয়ে দ্রুত ১০০ কোটির ঘরে পৌছান সিনেমা। ‘ফ্যান’ সিনেমাটি প্রথম তিন দিনে শুধুমাত্র ভারতে আয় করেছে ৭৪.৭৯ কোটি রুপি (নিট ৫২.৩৫) এবং ভারতের বাইরে আয় করেছে ৪৩ কোটি রুপি। সব মিলিয়ে তিন দিনে সিনেমাটির আয় দাঁড়িয়েছে ১১৭.৭৯ কোটি রুপি। এমনটাই জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম।

বলিউডের চেয়ে বাইরের দেশেই ভালো ব্যবসা করছে ফ্যান। এ নিয়ে দেশের বাইরে শাহরুখের সাতটি সিনেমা প্রথম তিন দিনে ৫০ লাখ রুপি আয় অতিক্রম করল। এর আগে মাই নেম ইজ খান, রা.ওয়ান, ডন টু, চেন্নাই এক্সপ্রেস, হ্যাপি নিউ ইয়ার এবং দিলওয়ালে এ মাইলফলক অতিক্রম করেছিল।

মুক্তির পর থেকেই দর্শক এবং সমালোচকদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছে সিনেমাটি। শুক্রবার মুক্তির প্রথম দিন সিনেমাটির আয় ছিল ১৯.২০ কোটি রুপি। এরপর অবশ্য দ্বিতীয় দিনে আয় কিছুটা কমে যায়। শনিবার সিনেমাটি বক্স অফিসে তুলে নেয় ১৫.৪০ কোটি রুপি। রোববার ছুটির দিন হলেও ফ্যান বক্স অফিসে তুলেছে ১৭.৭৫ কোটি রুপি। সব মিলিয়ে ৫২.৩৫ কোটি রুপি। এমনটাই তথ্য জানিয়েছেন বক্স অফিস বিশ্লেষক তরুণ আদর্শ।

যদিও ফ্যান সিনেমাটির প্রথম তিন দিনের আয় শাহরুখ অভিনীত অন্যান্য সিনেমার চেয়ে কম তবুও প্রথম উইকেন্ডে সবচেয়ে বেশি আয়ের তালিকায় ঠিকই জায়গা করে নিতে সক্ষম হয়ে এ সিনেমা।

এর আগে পাকিস্তানে মুক্তির প্রথম তিন দিনে সর্বোচ্চ আয়ের রেকর্ডটি দখলে ছিল ‘বাজরাঙ্গি ভাইজান’-এর। সালমান খান অভিনীত সিনেমাটি তৈরি হয়েছিল ভারতে হারিয়ে যাওয়া পাকিস্তানি এক শিশুর বাড়িতে ফেরার গল্প নিয়ে।

পাকিস্তানে সিনেমাটির পরিবেশক প্রতিষ্ঠান জিও ফিল্মসের একজন কর্মকর্তা জানিয়েছেন গত তিন দিনে সিনেমাটির আয় ৫ কোটি ছাড়িয়েছে। তিনি জানান, “সিনেমাটির আয়ের বড় অংশ এসেছে করাচি ও লাহোর থেকে। ভক্তরা বেশিরভাগ সিনেমা হল এবং থিয়েটারের আরো এক সপ্তাহের অগ্রীম টিকেট কিনে সিনেমাটিকে স্বাগত জানিয়েছে।”

‘ফ্যান’ সিনেমাটির মধ্য দিয়ে দ্বৈত চরিত্রে শাহরুখের প্রত্যাবর্তনকে ভারত ও পাকিস্তানের ভক্তকুল সাদরে গ্রহণ করেছে। সমালোচকেরাও প্রশংসা করেছে শাহরুখের অভিনয়ের।

পাকিস্তানের একজন সিনেমা প্রদর্শক ও সিনেমা মালিক নাদিম মান্দভিওয়ালা জানান সিনেমাটি পাকিস্তানে বেশ সাড়া ফেলেছে। তার মতে ইদানীং বলিউডের তারকাসমৃদ্ধ এবং বড় বাজেটের সিনেমাগুলো পাকিস্তানে ভাল ব্যাবসা করছে।

এব্যাপারে তিনি বলেন, “ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি এখন বুঝতে পারছে যে, পাকিন্তান তাদের সিনেমাগুলোর জন্য অনেক বড় একটা বাজার। আর তাই প্রচারের সময় পাকিস্তানের কথাও তারা এখন মাথায় রাখছেন।”

পাকিস্তানে ভারতের সিনেমা প্রচারের ব্যাপারে যে নিষেধাজ্ঞা ছিলো তা প্রাক্তন সামরিক শাসক জেনারেল পারভেজ মোশাররফের সময় উঠিয়ে নেয়া হয়েছে। এখন পাকিস্তানে ভারতের সিনেমাগুলো বেশ উল্লেখযোগ্য ব্যবসা করছে।

‘ফ্যান’ সিনেমাটিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। সিনেমায় পরিচালক মনীশ শর্মা তুলে ধরেছেন ২০ বছর বয়সি এক ভক্তের কাহিনি। যে কিনা সুপারস্টার আরিয়ান খান্নার একজন অন্ধ ভক্ত। গৌরব নামের এ ভক্তের খাওয়া, ঘুম, চলাফেরা এমনকি চেহারাও আরিয়ান খান্নার মতো।

আরিয়ান খান্না এবং গৌরব দুইটি চরিত্রেই অভিনয় করেছেন শাহরুখ খান। শাহরুখ ছাড়াও সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করছেন ওয়ালুসা ডি’সুজা, শ্রিয়া পিলগাওকার, দীপিকা আমিন এবং যোগেন্দ্র টিকু।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 839