MysmsBD.ComLogin Sign Up

পেছাতে পারে বাংলাদেশ দলের ভারত সফর

In ক্রিকেট দুনিয়া - Apr 20 at 1:47am
পেছাতে পারে বাংলাদেশ দলের ভারত সফর

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী আগামী আগস্ট-সেপ্টেম্বরের আগ পর্যন্ত বাংলাদেশের কোনো খেলা নেই। দিন-তারিখ ঠিক না হলেও আগস্টে একটি টেস্ট খেলতে প্রথমবারের মতো ভারত সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। ২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর বাংলাদেশ দল দ্বিপক্ষীয় কোনো সিরিজ খেলতে এর আগে কখনোই ভারত সফরে যেতে পারেনি। এবার দীর্ঘ অপেক্ষার অবসান হচ্ছে মুশফিক-সাকিবদের।

নতুন খবর হলো বাংলাদেশ দলের এই ভারত সফর পেছাতে পারে। দিন-তারিখ চূড়ান্ত না হলেও বাংলাদেশ দলের একমাত্র টেস্টের সফরটি আগস্টের প্রথম সপ্তাহে হওয়ার কথা ছিল। কিন্তু এখন শোনা যাচ্ছে এই সফর আগস্টের শেষ দিকে অথবা সেপ্টেম্বরের শুরুতে হতে পারে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্রে জানা গেছে, জুলাই-আগস্টে ভারতীয় ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে। ধোনি-কোহলিদের এই সফর এখন অনেকটাই চূড়ান্ত। তাই ভারতের বিপক্ষে এই সিরিজটি সেপ্টেম্বরে হওয়ার সম্ভাবনা প্রবল। বিসিবিও নাকি ঠিক তেমনটাই চাচ্ছে।

এরপর অক্টোবর-নভেম্বরে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা। তারপর ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল। সেখানে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা মাশরাফি-মুশফিকদের।

আইসিসির এফটিপি অনুযায়ী বর্তমানে বাংলাদেশের এই সূচি থাকলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর বাইরেও নিজেদের উদ্যোগে এ বছর আরো কয়েকটি সিরিজ আয়োজনের চেষ্টা করেছিল। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা হলেও শেষ পর্যন্ত কোনোটাই আলোর মুখ দেখেনি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6983
Post Views 71