MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

যতই ভালোবাসুন, সঙ্গীর এমন হাবভাব দেখলে বেরিয়ে আসুন

In লাইফ স্টাইল - Apr 19 at 11:19pm
যতই ভালোবাসুন, সঙ্গীর এমন হাবভাব দেখলে বেরিয়ে আসুন

প্রেম হোক বা বিয়ে, ছোটবেলা থেকে মা-দিদিমাদের শিক্ষা থাকে, ভালোবেসে যাও। কী ভাবে ভালোবাসতে হবে, কী ভাবে উজাড় করে দেবেন আপনার ভালোবাসার ঝুলি তার হাজারটি পন্থা আপনি ছোট থেকে রপ্ত করতে পারেন। কিন্তু কার্যক্ষেত্রে যখন গিয়ে পড়েন, তার সঙ্গে 'থিওরি পেপারের' বিস্তর ফারাক দেখা দেয়। আর তখনই সম্পর্কে আসে দু'টি কথা- অ্যাডজাস্টমেন্ট এবং কমপ্রোমাইজ।

বাংলায় দাঁড়ায় মানিয়ে নাও। যত কষ্টই হোক, এগুলো মানিয়ে নিতেই হয়। কিন্তু ভালোবাসা তো শুধু এক তরফা হতে পারে না! এক তরফা যা থাকে তাতে আর যাই টিকুক সম্পর্ক টেকে না। তাও অনেকেই এমন থাকেন, যাঁরা মরে যাওয়া সম্পর্কের শবদেহ বয়ে নিয়ে বেড়ান। মনকে সান্তনা দেন, অল ইজ ওয়েল। তাতে আদৌ সমাধান কিছু হয়? উত্তর, না। সম্পর্কে যখন এ জিনিসগুলো অনুভব করবেন, তা থেকে জাস্ট বেরিয়ে আসুন। কারণ এমন সম্পর্কে থাকার কোনও মানে নেই। কী কী সেই জিনিস, দেখে নিন এক নজরে।

১) পছন্দ-রুচি মিলছে না : আগে আপনি যেটা ভাবতেন সেটাই চোখের সামনে হাজির করতেন আপনার মনের মানুষ। এখন আপনি উত্তর ভাবলে তিনি দক্ষিণ দিকে হারিয়ে যান। এখান থেকেই ভাঙনের শুরু হয়।

২) চেষ্টা করেও আর হচ্ছে না : অনেক বুঝিয়েছেন, অনেক মানিয়ে নিয়েছেন। নিজেকে আমূল বদলে ফেলেছেন। তবুও অন্যদিক থেকে কোনও সাড়া নেই। এমন হলে বুঝবেন, চেষ্টা করে আর লাভ নেই।

৩) পরিবার, বন্ধুদের সঙ্গে বনে না : অফিস থেকে সামাজিকতা সবেতেই ঠিকঠাক। শুধু আপনার আত্মীয় পরিজন-বন্ধুদের সামনে এলে মেজাজ বিগড়ে যায়। মনে রাখবেন, এটা হয় শুধু আপনার প্রতি তাঁর বিরূপ মনোভাব থেকেই। প্রকান্তরে বুঝিয়ে দেওয়া, তুমি চুলোয় যাও।

৪) অভিযোগের ফুলঝুরি, কিন্তু নিজের কোনও পরিবর্তন নেই : আপনাকে নিয়ে অভিযোগের শেষ নেই। কিন্তু নিজে, 'আমার যেমন বেণী তেমনি রবে...'। একার ঘাড়ে আর যাই হোক, সম্পর্ক টানা যায় না।

৫) মন আপনাকে জানাবে : আপনার মনই আপনাকে প্রথম জানাবে আপনাদের সম্পর্ক জমছে না। আপনি শত চেষ্টা করলেও সম্পর্কের গোড়ায় জল ঢেলে গাছ বাঁচাতে পারবেন না।

৬) আপনার প্রতি কোনও সম্মান নেই : যে কোনও সম্পর্কের প্রধান ভিত্তি বিশ্বাস, পারস্পরিক সম্মান। সম্মান যেখানে থাকে না, সেখানে সম্পর্ক টিকতে পারে না। সঙ্গী যদি ক্রমাগত আপনাকে অকারণে অসম্মান করতে থাকেন, বুঝবেন সম্পর্ক সারবত্তা হারিয়েছে।

৭) পাশে থাকার চিন্তাতেই অস্বস্তি : পাশে থাকা দূরে থাক, তাঁর ভাবনা এলেই মনে চূড়ান্ত বিতৃষ্ণা জন্মাচ্ছে।

৮) সঙ্গীর উপস্থিতিতে বদলে যাচ্ছেন : আপনার স্বাভাবিক প্রবৃত্তি, স্বভাব পুরোপুরি পাল্টে যাচ্ছে যখন তিনি আপনার পাশে থাকছেন। সব সময় অদৃশ্য রিমোট কনট্রোলে পরিচালিত হচ্ছেন বলে মনে হচ্ছে। এক কথায় ঢেঁকি গেলার মতো অবস্থা।

৯) ভালোবাসায় বিশ্বাস হারিয়েছেন : বিশ্বাস হারালে তা ফেরত পাওয়া যায়। তবে রাস্তা কষ্টকর। তাতে দু' তরফের প্রচেষ্টা লাগে। একা করতে পারবেন না। যদি বিশ্বাস না থাকে তা হলে সম্পর্ক টিকতে পারে না।

১০) কোনও মানসিক একাত্মতা নেই : যে কোনও সুস্থ সম্পর্কে মানসিকভাবে কাছে থাকা অত্যন্ত জরুরি। শারীরিক দূরত্ব সেখানে বিশেষ বাধা হয়ে দাঁড়ায় না। কিন্তু কাছে থেকেও যদি মানসিক ধূরত্ব অনুভব করেন তবে সম্পর্কের যথার্থতা নিয়ে প্রশ্ন ওঠাই স্বাভাবিক।

যদি এ লক্ষ্মণগুলির দু'-একটি দেখেন তবে তা ঠিক করে নিতে পারেন। সঙ্গীর সঙ্গে বসে আলোচনার মাধ্যমে ফিরে আসতে পারে পুরনো 'স্পার্ক'। কিন্তু যদি এ সব ক'টি নিত্য দিন আপনাকে ভোগ করতে হয়, তবে সে সম্পর্ক থাকা বা না থাকা একই ব্যাপার।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3947
Post Views 124