MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ঘরে বসেই করুন স্টিম ফেসিয়াল!

In রূপচর্চা/বিউটি-টিপস - Apr 19 at 8:07am
ঘরে বসেই করুন স্টিম ফেসিয়াল!

আসি আসি করে চলে এসেছে শীত। সারা বছরে ত্বকের যত্নের নিয়ম এবার পাল্টাতে হবে। কারণ, গরমের সময়ের যত্ন এখন শীতে আর কাজে দিবেনা। আর এই শীতে ত্বকের একটু বাড়তি যত্ন নিতে হয়। আর এ সময়ের ত্বকের সৌন্দর্য বজায় রাখতে বেশ কাজে দেয় ফেসিয়াল।

ফেসিয়ালের মধ্যে স্টিম ফেসিয়াল ত্বকের জন্য খুবই উপকারী। কেননা উত্তপ্ত বাষ্প রোমকূপকে প্রসারিত করে। ফলে ধুলো ময়লা ও অবাঞ্ছিত তৈলাক্ত পদার্থ আটকে থাকা সব ময়লা পরিষ্কার হয়ে যায়। গরম পানির ভাপ মুখে নিলে ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়।


আসুন শিখে নেয়া যাক, ঘরে বসে স্টিম ফেসিয়াল করার সহজ নিয়ম-
# প্রথমে মাথার চুল পেছন দিকে আঁচড়ে বেঁধে নিতে হবে।

# একটা বড় গামলায় অর্ধেকটা ফুটন্ত গরম পানি নিন।

# একটা বড় তোয়ালে পিঠের দিক থেকে মাথার উপরে টেনে গামলা ঢেকে দিন যাতে বাষ্প বেরিয়ে যেতে না পারে। অনেকটা তাবুর মত করে তোয়ালে দিয়ে গামলার ওপর ঝুঁকে মাথা ঢেকে দিন।

# এসময় চোখ দুটো বন্ধ রাখতে হবে।

# মাঝে মাঝে তোয়ালে সরিয়ে প্রয়োজনীয় শ্বাস নেয়া যাবে। চামচ দিয়ে পানি নেড়ে নিলে বেশি করে বাষ্প উঠতে থাকবে। এভাবে ১০ মিনিট ভাপ নিতে হবে।

# পানিতে কিছু প্রাকৃতিক উপাদান মেশাতে পারেন। যেমন- ১ চামচ যোয়ান, ২টি লেবুর রস অথবা খোসা, ২ চামচ থেঁতো মৌরি। এগুলো আপনার ত্বকের যত্নে দারুণ ভূমিকা পালন করবে।

# ভাপ নেওয়া শেষ হলে ঠান্ডা পানির ঝাপটা দিয়ে মুখ ধুয়ে নিন। তারপর তোয়ালে দিয়ে ত্বক মুছে নিন। এরপর ময়েশ্চার ক্রিমে মেখে নিন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3415
Post Views 115