MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

খুশকি মুক্ত চুল পেতে নিমের ব্যবহার!

In রূপচর্চা/বিউটি-টিপস - Apr 19 at 7:57am
খুশকি মুক্ত চুল পেতে নিমের ব্যবহার!

খুশকি বেশ প্রচলিত একটি সমস্যা। প্রতি তিনজনের মধ্যে দুজনের এই সমস্যা থাকে।
আর শীতের এই সময়ে খুশকি বেড়ে যায় বহুগুণে। চিকিৎসাবিজ্ঞানের ভাষায়, খুশকিকে সেবোরিক ডার্মাটাইটিস বলা হয়। খুশকির প্রভাবে মাথায় প্রচণ্ড চুলকানি হয়। এ ছাড়া এই সমস্যায় চুলও পড়ে যায়।

তবে খুশকি দূর করতে নিমের ব্যবহার বেশ কার্যকরী। নিমের মধ্যে রয়েছে অ্যান্টি ফাঙ্গাল, অ্যান্টি ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি ই্নফ্লামেটরি উপাদান। জেনে নিন খুশকি দূর করতে কীভাবে নিম ব্যবহার করবেন


১. নিম এবং নারকেল তেল
নিমের তেল চুলকে মসৃণ করতে এবং খুসকি দূর করতে সাহায্য করবে। নিমের তেল এবং নারকেল তেল যথাক্রমে ১:৩ অনুপাতে মেশান। এই মিশ্রণটি মাথায় মাখুন, ২০ মিনিট ধরে ম্যাসাজ করুন।


২. নিমের পানি
নিমের পানি খুশকি দূর করার জন্য বেশ চমৎকার একটি উপাদান। এই জন্য প্রথমে পানি ফুটান। এরপর এর মধ্যে ৪০টি নিমের পাতা যোগ করুন। পানিটি সারা রাত রেখে দিন। পরের দিন সকালে এটি ধীরে ধীরে মাথায় ঢালুন। এটি খুশকির কারণে মাথায় যে চুলকানি হয় সেটি দূর করবে।


৩. নিম পাতার মিশ্রণ
খুশকি দূর করতে নিমপাতার মিশ্রণও ব্যবহার করতে পারেন। এটি নিমপাতা এবং মধু দিয়ে তৈরি করতে হবে। নিমপাতা বেটে, এর মধ্যে মধু এবং সামান্য পানি দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এরপর এটি চুলে মাখুন। ১৫ থেকে ২০ মিনিট পর ভালো করে ধুয়ে ফেলুন। এই পদ্ধতিগুলো খুশকি দূর করতে সাহায্য করবে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3393
Post Views 51