MysmsBD.ComLogin Sign Up

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে কমলার খোসা!

In রূপচর্চা/বিউটি-টিপস - Apr 18 at 11:28pm
ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে কমলার খোসা!

সুস্বাদু ফল কমলা সারা বছর পাওয়া গেলেও শীতের এই মৌসুমে বাজারে পর্যাপ্ত পরিমানে পাওয়া যায় কমলা। পুষ্টি সমৃদ্ধ ফলটি শরীরে জন্য খুবই উপকারি। পাশাপাশি ত্বকের নানা সমস্যার সহজ সমাধানে এর খোসার জুড়ি নেই। আসুন জেনে নেয়া যাক রূপচর্চায় কমলার খোসাকে কিভাবে ব্যবহার করবেন।


# কালো দাগ তুলতে
এক টেবিল চামচ টকদই, আধা চামচ মধু, এক চা চামচ কমলার খোসা বাটা একসঙ্গে মিশিয়ে প্যাক বানাতে হবে। এই প্যাক ত্বকে লাগিয়ে রেখে ১৫ মিনিট পর ধুয়ে ফেলতে হবে। এটি আপনার ত্বকের কালো দাগ দূর করে উজ্জ্বলতা বাড়িয়ে দেবে। ত্বক শুষ্ক হলে প্যাকটিতে এক চা চামচ অলিভ ওয়েল বা নারিকেল তেল যোগ করতে পারেন।


# ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে
কমলার খোসা বাটা ১ টেবিল চামচ, আধা টেবিল চামচ হলুদের গুঁড়া, আধা টেবিল চামচ মধু নিয়ে পেস্ট বানাতে হবে। মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে হালকা ম্যাসাজ করে উষ্ণ গরম পানিতে মুখ ধুয়ে ফেলুন। এতে খুব সহজেই পেয়ে যাবেন ক্লান্তিহীন উজ্জ্বল ত্বক।


# ব্ল্যাকহেডস দূর করতে
দই ২ চা চামচ এবং ১ চা চামচ কমলার খোসার গুঁড়া মিশিয়ে পেস্ট করে নিতে হবে। আপনার ত্বকের ব্ল্যাকহেডস আক্রান্ত জায়গায় লাগিয়ে হালকা ম্যাসাজ করে প্যাকটি লাগিয়ে দিন। ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ৩ থেকে ৪ দিন এভাবে ব্যবহার করলে ব্ল্যাকহেডস কমে যাবে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3281
Post Views 57