MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

সৌন্দর্য ঠিক রাখতে ৭টি ভুল কখনো করবেন না!

In রূপচর্চা/বিউটি-টিপস - Apr 18 at 11:27pm
সৌন্দর্য ঠিক রাখতে ৭টি ভুল কখনো করবেন না!

সৌন্দর্য ঠিক রাখতে সারা বছরই ত্বকের যত্ন নিতে হয় আমাদের। শীতকাল ব্যতিক্রম নয়, তবে শীতে ত্বকের দরকার হয় বাড়তি যত্ন। আর মেকআপের ক্ষেত্রেও দরকার হয় একটু বেশি মনোযোগ। এ সময়ে বাতাসে আদ্রতা কম থাকায় ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ ও শুষ্ক। এ সময়ে কিছু ভুলের কারণে আমাদের ত্বক দেখায় আরো বেশি নিষ্প্রাণ। জেনে নিন শীতে কিভাবে ত্বকের যত্ন নেয়া যায়।


# বেশি ব্রঞ্জার ও ব্লাশ ব্যবহার করা
এ সময়ে ত্বক ফ্যাকাশে হয়ে যায় বলে অনেকেই ব্রঞ্জার ব্যবহার করে তাকে উজ্জ্বল করে তুলতে চান কিন্তু এতে আসলে মেকআপ বেশি অস্বাভাবিক মনে হয়। নিজের ত্বকের চাইতে এক বা দুই শেড গাড় ব্রঞ্জার ব্যবহার করুন। ফর্সা ত্বকের নারীরা গাল লালচে দেখানোর জন্য ব্লাশ ব্যবহার করেন। কিন্তু শীতে ঠাণ্ডা বাতাসে এমনিই ত্বক লালচে হয়ে থাকে। এ সময়ে লালচে শেডের ব্লাশ ব্যবহার না করাই ভালো।


# পায়ের নখে নেইলপলিশ লাগিয়ে রাখা
সাধারণত হাতের নেইলপলিশ সপ্তাহখানেক পরেই নষ্ট হয়ে যায়। এ কারণে আমরা রিমুভার দিয়ে মুছে ফেলি। কিন্তু শীতকালে বেশিরভাগ সময়েই পায়ে মোজা পরে থাকা হয় ফলে অনেকদিন ধরেই পায়ে নেইল পলিশ থেকে যায়। এতো বেশি সময় ধরে নেইল পলিশ থাকার কারণে নখ ক্ষয় হতে পারে, এছাড়া হলদেটে হয়ে যেতে পারে। এজন্য তিন সপ্তাহের বেশি নখে নেইল পলিশ রাখবেন না।


# অতিরিক্ত গরম পানিতে গোসল
শীতে বেশিরভাগ মানুষ গরম পানি দিয়ে গোসল করেন। কিন্তু এই পানির তাপমাত্রা বেশি গরম হলে ত্বক শুষ্ক হয়ে যেতে পারে। এজন্য কুসুম গরম পানিতে গোসল করুন।


# খুব বেশি হেয়ার ট্রিটমেন্ট করা
সপ্তাহে একদিন হেয়ার ট্রিটমেন্ট - পার্লারে গিয়ে হট অয়েল মাসাজ করানোটা ঠিক আছে। কিন্তু শীতে অনেকেরই চুল উস্কোখুস্কো হয়ে যায়। আর এই নিষ্প্রাণ চুল ঠিক করতে অনেকেই বেশি বেশি হেয়ার ট্রিটমেন্ট করিয়ে থাকেন। প্রতিদিন হেয়ার মাস্ক কন্ডিশনারের মত চুলে দিয়ে এক দুই মিনিট রেখে ধুয়ে ফেলতে পারেন।


# ত্বকের যত্ন না নেয়া
অনেকেই মনে করেন শীতে মুখ না ধুলেও চলবে, এক্সফলিয়েট না করলেও চলবে এবং সানস্ক্রিন দেবার দরকার নেই। এগুলো ভুল ধারণা। শীতকালেও নিয়ম করে ত্বকের যত্ন নেয়া জরুরি। তবে শীতকালের ত্বকের যত্ন গরমকালের থেকে কিছুটা আলাদা হবে।


# বেশি শিমার পাউডার ব্যবহার করা
শিমার পাউডার ব্যবহারে ত্বকের ভেতর থেকে একটা গ্লো আসে বলে মনে হয়। কিন্তু পাউডার ব্যবহার করলে শুষ্ক ত্বক আরো শুষ্ক হয়ে যেতে পারে। এ কারণে শিমার পাউডারের বদলে ব্যবহার করতে পারেন ক্রিম শিমার।


# অতিরিক্ত চা-কফি পান
এ সময়ে বেশি ক্যাফেইন গ্রহণ করলে আপনি ডিহাইড্রেটেড হয়ে যেতে পারেন এবং ত্বক শুষ্ক হয়ে যেতে পারে। সুতরাং ক্যাফেইনের পরিমান কমিয়ে দিন।

Googleplus Pint
Noyon Khan
Posts 3315
Post Views 97