MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ত্বক টানটান ও উজ্জ্বল করে হলুদ!

In রূপচর্চা/বিউটি-টিপস - Apr 18 at 9:25pm
ত্বক টানটান ও উজ্জ্বল করে হলুদ!

হলুদ এমন একটি প্রাকৃতিক উপাদান, যা বলিরেখা দূর করে ত্বক টানটান ও উজ্জ্বল করে। নিয়মিত হলুদ ব্যবহারে ত্বকের কালচে ভাব দূর হয় এবং তারুণ্য ফিরে আসে।
ঘরোয়া উপায়ে কী কী উপাদানের সঙ্গে মিশিয়ে হলুদ ব্যবহার করবেন তার একটি তালিকা দেওয়া হল।


প্রথম পদ্ধতি
যা যা লাগবে : এক টেবিল চামচ বেসন, আধা টেবিল চামচ অলিভ অয়েল ও আধা চা চামচ হলুদ গুঁড়ো। এই মিশ্রণ ঝুলে যাওয়া ত্বক টানটান এবং উজ্জ্বল করে।


যেভাবে ব্যবহার করবেন : প্রথমে একটি বাটিতে বেসন, অলিভ অয়েল ও হলুদ গুঁড়ো একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এবার ২০ মিনিট ফ্রিজে রেখে ঠান্ডা করুন। ঠান্ডা প্যাক মুখে লাগিয়ে ২৫ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে মুখ ধুয়ে মুখে এক টুকরো বরফ ঘষুন। সবশেষে মুখে ময়েশ্চারাইজার লাগান।


দ্বিতীয় পদ্ধতি
যা যা লাগবে : সামান্য হলুদ গুঁড়ো ও দুই টেবিল চামচ মধু। এই প্যাক ত্বকে নতুন কোষ জন্মাতে সাহায্য করে। এটি ত্বকের মরা কোষ দূর করে ত্বককে টানটান ও মসৃণ করে।

যেভাবে ব্যবহার করবেন : প্রথমে একটি বাটিতে হলুদ গুঁড়ো ও মধু একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এবার এই প্যাক মুখে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এবার ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।


তৃতীয় পদ্ধতি
যা যা লাগবে : ডিম একটি ও হলুদ গুঁড়ো সামান্য। এই প্যাক ত্বকের বলিরেখা দূর করে ত্বক টানটান করে।

যেভাবে ব্যবহার করবেন : ডিমটি বাটির মধ্যে ভালো করে ফেটে নিন। এবার এর মধ্যে সামান্য হলুদের গুঁড়ো দিয়ে মুখে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3406
Post Views 113