MysmsBD.ComLogin Sign Up

ঈদের আধুনিক অনুষ্ঠানসূচি

In মজার সবকিছু - Apr 18 at 8:39pm

দুয়ারে দাঁড়িয়ে ঈদ। আর ঈদ মানেই টিভি চ্যানেলগুলোতে অসংখ্য অনুষ্ঠান। কিন্তু গৎবাঁধা সেই সব অনুষ্ঠান থেকে বেরিয়ে এসে টিভি চ্যানেলগুলো আরও যেসব আধুনিক অনুষ্ঠানমালা দেখাতে পারে ৷

ঈদের আগের রাত

রাত ১১টা : সরাসরি অনুষ্ঠান 'ঈদের দিন ঘুম থেকে ওঠার সহজ উপায়'

এই অনুষ্ঠানের পরামর্শক থাকবেন প্রতিদিন ঘুম থেকে দেরিতে উঠে অফিসে গিয়ে বসের ঝাড়ি খাওয়া কোনো ব্যক্তিত্ব!

ঈদের দিন

- সকাল সাড়ে ৬টা : সচেতনতামূলক সরাসরি অনুষ্ঠান 'কোলাকুলি করার সময় যেভাবে সংঘর্ষ এড়াবেন'

এই অনুষ্ঠানে হালকা-পাতলা, বডি বিল্ডার, হেংলা তথা সব ধরনের মানুষের সঙ্গে কীভাবে সংঘর্ষ এড়িয়ে কোলাকুলি করবেন, তা সরাসরি দেখানো হবে।

-সকাল সাড়ে ৭টা : ছোটদের জন্য অনুষ্ঠান 'ঈদ সালামি আদায়ের কৌশল'

এই অনুষ্ঠানে কীভাবে বড়দের কাছ থেকে বিভিন্ন পন্থা অবলম্বন করে ঈদ সালামি আদায় করা যায় তা ভিডিওচিত্রের মাধ্যমে দেখানো হবে। একইসঙ্গে কেউ যাতে জাল নোট গছিয়ে দিতে না পারে, সেজন্য জাল নোট চেনার উপায়ও শেখানো হবে এই অনুষ্ঠানে।

- সকাল সাড়ে ৮টা : গৃহিণীদের জন্য অনুষ্ঠান 'যেভাবে নতুন পদ্ধতিতে সুস্বাদু লুচি-পরোটা বানাবেন'

এই অনুষ্ঠানে লুচি ও পরোটা বানানোর নতুন পদ্ধতি বর্ণনা করবেন বিশিষ্ট কোনো সঙ্গীতশিল্পী! জি, সঙ্গীতশিল্পীর কথাই বলা হয়েছে! কারণ আজকাল রন্ধনশিল্পী গান গায় আর সঙ্গীতশিল্পীকে দিয়ে রান্নার অনুষ্ঠান করানো হয়!

- সকাল ১০টা : তরুণী ও নারীদের জন্য বিশেষ অনুষ্ঠান 'যেভাবে ঝটপট সাজুগুজো করবেন'

এই অনুষ্ঠানে 'মাত্র' আড়াই ঘণ্টায় কীভাবে 'ঝটপট' সাজুগুজো করে সবাইকে চমকে দেবেন, তা দেখানো হবে।

- দুপুর ১২টা : খাদ্যবিষয়ক অনুষ্ঠান 'খান, তবে সাবধান!'

এই অনুষ্ঠানে গরু-ছাগল-উট-দুম্বার মাংস দিয়ে রান্না করা সুস্বাদু সব খাবার দেখে ঝাঁপিয়ে না পড়ে কীভাবে খেলে আপনার স্বাস্থ্যের জন্য ভালো হবে, মানে টয়লেটের সঙ্গে আপনার বন্ধুত্ব তৈরি হবে না, তা বুঝিয়ে দেওয়া হবে!

- বেলা ৩টা : 'কোথায় যাবেন? গেলে করণীয়'

এই অনুষ্ঠানে ঈদের আনন্দে কোথায় ঘুরে বেড়ানো যায়, তা বর্ণনা করা হবে। একইসঙ্গে গেলে আপনাকে যেসব বিড়ম্বনায় পড়তে হতে পারে, তাও জানিয়ে দেওয়া হবে। এই যেমন_ পথে হঠাৎ করে কোনো আত্মীয়ের সঙ্গে দেখা হয়ে গেলে আপনার ছোট পিচ্চিটা যদি সালামি চেয়ে বসে, তখন কীভাবে পরিস্থিতির সামাল দেবেন প্রভৃতি।

- সন্ধ্যা ৭টা : নারীদের জন্য অনুষ্ঠান 'খোশগল্পে যেভাবে নিজেকে মেলে ধরবেন'

এই অনুষ্ঠানে কী করে পাশের বাসার আপার কাছে নিজের দামি দামি শাড়ি, ড্রেস, গহনার কথা কৌশলে খোশগল্পের মাধ্যমে বলে দেওয়া যায়, তা শেখানো হবে।

- রাত ৮টা : বাচ্চা-কাচ্চাদের জন্য অনুষ্ঠান 'যা পেলাম, যেভাবে পেলাম'

এই অনুষ্ঠানে সারাদিনে বাচ্চা-কাচ্চারা কার কাছ থেকে কত টাকা সালামি পেয়েছে, কীভাবে পেয়েছে, তা বেশ কয়েকজন বাচ্চার সরাসরি অংশগ্রহণের মাধ্যমে বর্ণিত হবে। বড়দের জন্য এই অনুষ্ঠান নিষিদ্ধ!

Googleplus Pint
Jafar IqBal
Posts 1521
Post Views 98