MysmsBD.ComLogin Sign Up

সুইডিশ মিটবল!

In রেসিপি টিপস - Apr 18 at 2:24pm
সুইডিশ মিটবল!

প্রতিদিন বিকেলে একরকম নাস্তা ভালো লাগে না। আজকে জেনে নিন বিকেলের নাস্তায় একেবারে রেস্টুরেন্টের স্বাদ পাওয়ার খুব সহজ একটি রেসিপি। চলুন শিখে নেয়া যাক ‘সুইডিশ মিটবল’ তৈরির ঝটপট রেসিপিটি।


উপকরণ
১ টেবিল চামচ বাটার
১টি মাঝারি আকারের পেঁয়াজ কুচি
লবণ স্বাদমতো
দেড় কাপ ব্রেডক্রাম্ব
১/৩ কাপ দুধ
আধা চা চামচ সরিষা বাটা
৩টি বড় ডিম
আধা কেজি মুরগির কিমা
১ চা চামচ মধু
আধা চা চামচ গরম মসলা গুঁড়ো
স্বাদ বুঝে গোল মরিচ গুঁড়ো
শসা সাজানোর জন্য


পদ্ধতি
একটি প্যানে বাটার দিয়ে গলিয়ে নিন এবং গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে নরম করে ভেজে সামান্য লবণ দিয়ে লালচে করে ভেজে রাখুন। দুধ ও ১ কাপ ব্রেডক্রাম্ব একসাথে মিশিয়ে আলাদা করে রাখুন এবং এতে দিন সরিষা বাটা ও ভালো করে মিশিয়ে ১টি ডিম ফেটিয়ে ভালো করে মিশিয়ে আলাদা করে রাখুন।

এরপর ভেজে রাখা পেঁয়াজ কুচি, মুরগির কিমা, মধু, গরম মসলা, স্বাদ বুঝে লবণ ও গোলমরিচ গুঁড়ো খুব ভালো করে হাতে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণ দিয়ে ছোট ছোট গোলা তৈরি করে নিন এবং খানিকক্ষণ ফ্রিজে রেখে সেট হতে দিন। সেট হয়ে যাওয়ার পর ফ্রিজ থেকে বের করে নিয়ে বাকি কাজ করে ফেলুন। একটি বাটিতে বাকি ডিম ফেটিয়ে নিন।

প্রতিটি বল ডিমে ডুবিয়ে তুলে বাকি ব্রেডক্রাম্বে গড়িয়ে নিন এবং ডুবো তেলে লালচে করে ভেজে তুলে নিন। তেল গরম হয়ে গেলে আঁচ খুবই কম রাখবেন, তা না হলে উপরে পুড়ে যাবে কিন্তু ভেতরে হবে না। এরপর কিচেন টিস্যুতে নামিয়ে বাড়তি তেল ঝড়িয়ে নিজের পছন্দমতো সাজিয়ে পরিবেশন করুন দারুণ সুস্বাদু এই সুইডিশ মিটবল।

Googleplus Pint
Noyon Khan
Posts 3492
Post Views 48